শনিবার, ২০ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বলিউড তারকাদের পারিশ্রমিক নিয়ে ভাবা উচিত: আলিয়া

আপডেট : ০৩ আগস্ট ২০২২, ১৬:২৩

বলিউড তারকাদের পারিশ্রমিক কেমন হওয়া উচিত? সেই প্রশ্নের উত্তর দিলেন আলিয়া ভাট। ভারতীয় সংবাদমাধ্যমে একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন অভিনেত্রী। সেখানেই বি-টাউনের তারকাদের পারিশ্রমিক নিয়ে নিজের মতামত ব্যক্ত করেন। আলিয়ার মতে, সিনেমার বাজেট অনুযায়ী তারকার পারিশ্রমিক ঠিক হওয়া উচিত।

‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’ সিনেমায় অভিনয়ের জন্য তুমুল প্রশংসা পেয়েছেন আলিয়া। অন্তঃসত্ত্বা অবস্থাতেই হলিউড সিনেমার শুটিং সেরে ফিরেছেন। আবার আসন্ন ‘ডার্লিংস’ সিনেমার মাধ্যমে প্রযোজনার জগতেও পা রেখেছেন।

এদিন অভিনেত্রীকে প্রশ্ন করা হয়, তারকাদের পারিশ্রমিক নিয়ে কি নতুন করে ভাবার সময় এসেছে?

আলিয়া ভাট। ছবি: ইনস্টাগ্রম

উত্তরে তিনি বলেন, ‘অবশ্যই ভাবা উচিত বলে বিশ্বাস করি আমি। আমি একজন সৃজনশীল প্রযোজক। বক্স অফিসের নম্বরের দিকে তাকাই না। তবে আমিও জানি বিষয়বস্তুই দর্শকদের সিনেমা হলে আসার জন্য উৎসাহ দেয়। তারকারা কেবল বাড়তি পাওনা মাত্র। তাই সেদিক থেকে বলতে গেলে তারকাদের পারিশ্রমিক সিনেমার বাজেট অনুযায়ী ঠিক হওয়া উচিত।’

অবশ্য এ বিষয়ে প্রত্যেকের আলাদা মতামত রয়েছে বলেও মনে করেন আলিয়া। নায়িকার বিশ্বাস, প্রযোজক এবং অভিনেতারা অবশ্যই এ বিষয়গুলো ভেবে দেখছেন।

আলিয়া ভাট। ছবি: ইনস্টাগ্রম

আলিয়ার কথায়, ‘অনেক সময় তারকারা প্রয়োজনীয় অর্থটুকুই পারিশ্রমিক হিসেবে নেন। আবার সিনেমা সাফল্য না পেলে তারা অতিরিক্ত টাকাও নেন না। টাকা ফেরত দেওয়ার ঘটনাও ঘটে। তবে তা লোকজন জানতে পারেন না। এখানে কেউ কাউকে ঠকাচ্ছে না।’

প্রসঙ্গত, অন্তঃসত্ত্বা অবস্থাতেই ‘ডার্লিংস’ ছবির প্রচার করছেন আলিয়া। নিজে সিনেমায় অভিনয়ও করছেন। আলিয়া ছাড়া নেটফ্লিক্স সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন শেফালি শাহ, বিজয় বর্মা, রোশন ম্যাথিউ। আগামী শুক্রবার থেকে নেটফ্লিক্সে দেখা যাবে ছবিটি।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন