শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

চট্টগ্রামে ২২ সরকারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে দুদকের গণশুনানি 

আপডেট : ০৩ আগস্ট ২০২২, ২০:৫৪

চট্টগ্রামে ২২টি সরকারি সংস্থার বিরুদ্ধে শতাধিক অভিযোগের গণশুনানি করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। শুনানি শেষে ৪৭টি অভিযোগের নিষ্পত্তি করা হয়েছে। বুধবার (৩ আগস্ট) চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের শাহ আলম বীরোত্তম মিলনায়তনে গণশুনানি অনুষ্ঠিত হয়।

অভিযোগ শুনানি করেন অনুষ্ঠানের প্রধান অতিথি দুদক কমিশনার (অনুসন্ধান) মোহাম্মদ মোজাম্মেল হক খান। দুদক মহাপরিচালক (প্রতিরোধ) একেএম সোহেল শুনানি অনুষ্ঠান পরিচালনা করেন। এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আশরাফ উদ্দিন, সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায় ও দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মনোয়ারা হাকিম আলী।

জানা গেছে, গণশুনানিতে সবচেয়ে বেশি ৬টি করে অভিযোগ পাওয়া যায় চট্টগ্রাম সিটি করপোরেশন ও ভূমি অফিসের বিরুদ্ধে। এছাড়া চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের বিরুদ্ধে ৫টি, পাসপোর্ট অফিস ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) বিরুদ্ধে ৪টি করে, জেলা প্রশাসনের এলএ শাখা, রেলওয়ে পূর্বাঞ্চল, বিআরটিএ, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের বিরুদ্ধে ৩টি করে, পিডিবি ও চট্টগ্রাম ওয়াসার বিরুদ্ধে ২টি করে অভিযোগ নিষ্পত্তি করা হয়। এছাড়া, চট্টগ্রাম কাস্টম হাউস, বিভাগীয় হিসাব নিয়ন্ত্রকের দফতর, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (কেজিডিসিএল), খাদ্য অধিদফতর, পানি উন্নয়ন বোর্ড, বিআরটিসি, বিটিসিএল, যমুনা অয়েল কোম্পানি, সড়ক ও জনপদ বিভাগ, জাতীয় গৃহায়ণ ও গণপূর্ত বিভাগ ও জেলা নির্বাচন কার্যালয়ের বিরুদ্ধে ১টি করে অভিযোগের শুনানি হয়।

শুনানি বিষয়ে দুদক কমিশনার (অনুসন্ধান) মোহাম্মদ মোজাম্মেল হক খান সাংবাদিকদের বলেন, বিভিন্ন সরকারি দফতরে সেবা সহজীকরণ ও হয়রানি বা দুর্নীতি বন্ধে গণশুনানির আয়োজন করা হয়েছে। সরকারি সংস্থাকে দুর্নীতিমুক্ত করতে নিজেদেরই সবার আগে দায়িত্বশীল হতে হবে। অসৎ উদ্দেশ্যে কোনো সহজ কাজকে দীর্ঘসূত্রতার অজুহাতে আটকে রাখার সুযোগ নেই। যেসব অভিযোগ নিষ্পত্তি করা হয়েছে তার সঠিক বাস্তবায়ন যাতে হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন

বিশেষ সংবাদ

ডাকাত-ছিনতাইকারীদের হাতে জিম্মি যাত্রীরা

রামপাল বিদ্যুৎকেন্দ্র থেকে চুরি যাওয়া মালামালসহ গ্রেফতার ৪

কক্সবাজারের হোটেল-মোটেল জোনে মিললো 'টর্চার সেল' 

বাসটিতে টানা তিন ঘণ্টা তাণ্ডব চালায় ডাকাতরা

এ সম্পর্কিত আরও পড়ুন

খুলনায় ডিবি কর্মকর্তা ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

চুয়াডাঙ্গায় পাচারের সময় ৮০ হাজার মার্কিন ডলার উদ্ধার

ইজিবাইক ছিনতাই মামলায় বাউফল পৌরসভার কাউন্সিলর বরখাস্ত

স্ত্রীসহ ডিবি কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা