রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

টিপু-প্রীতি হত্যা: শুটারকে বহনকারী মোটরসাইকেল চালক মোল্লা শামীম আটক! 

আপডেট : ০৩ আগস্ট ২০২২, ২১:৩৫

মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু হত্যাকাণ্ডের ঘটনায় শুটারকে মোটরসাইকেলে বহনকারী মোল্লা শামীম এখন আইন শৃঙ্খলা বাহিনীর কব্জায়। মোল্লা শামীম মতিঝিলের টেন্ডারবাজ গ্রুপের সঙ্গে ভাড়ায় কাজ করে। তাকে আটক করতে সোমবার রাতে মোল্লা শামীমের খিলগাঁওয়ের বাসায় অভিযান চালায়। আইন-শৃঙ্খলা বাহিনীর ওই সংস্থাটির পক্ষ থেকে দাবি করা হচ্ছে, তাকে পাওয়া যায়নি। তবে তার বাসা থেকে কিছু আলামত উদ্ধার করেছে। 

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের কর্মকর্তারা বলছেন, মোল্লা শামীমকে ধরা গেলেই মোটর সাইকেল এবং হত্যায় ব্যবহৃত আগ্নেয়াস্ত্রটি উদ্ধার করা যাবে। এর আগে ডিবির হাতে গ্রেফতার শুটার মাসুম মোহাম্মদ আকাশ ডিবি পুলিশকে জানিয়েছে যে, মোটর সাইকেলে করে মোল্লা শামীম তাকে নামিয়ে অন্যস্থানে চলে যায়। সঙ্গে করে অস্ত্রটিও নিয়ে যায়। 

সিসি ক্যামেরার ভিডিও ফুটেজে মোটরসাইকেলটি দেখা গেলেও এর নম্বর প্লেট আবছা। সেটি পরে ভুয়া বলে জানা গেছে। এ কারণে মোটর সাইকেলটি উদ্ধার করা করা যায়নি। 

গত ২৪শে মার্চ রাতে রাজধানীর শাহজাহানপুরের আমতলী এলাকার সড়কে খুন হন টিপু। ওই সময় গাড়ির কাছেই রিকশায় থাকা বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী সামিয়া আফনান প্রীতিও গুলিতে নিহত হন। আহত হন টিপুর গাড়িচালক মুন্না। সূত্র জানায়, এ ঘটনায় টিপুর স্ত্রী ওয়ার্ড কাউন্সিলর ফারজানা ইসলাম ডলি পরের দিন সকালে শাহজাহানপুর থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে হত্যা মামলা করেন। এ ঘটনার ছায়া তদন্ত করছে এলিট ফোর্স র‌্যাব। তারাও এ হত্যাকা-ের সঙ্গে জড়িত ৪ জনকে গ্রেপ্তার করেছে। 

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিবি) মো. হারুনুর রশীদ জানান, ‘শুটারকে কে মোটর সাইকেলে বহন করেছে তা আমরা তদন্ত করে দেখছি।  মোটর সাইকেল বহনকারী মোল্লা শামীম কী-না অপর এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমরা নিশ্চিত না হলে কিছু বলতে পারছি না।’ 

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন

সুইস রাষ্ট্রদূতের বক্তব্য সঠিক নয়: হাইকোর্টকে দুদক ও রাষ্ট্রপক্ষ

নারীরা হয়রানি ও পর্নোগ্রাফির শিকার, পুরুষরা হ্যাকিংয়ের : সিসিএর গবেষণা

চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রতারণা, গ্রেফতার ৪

সম্রাটের অবৈধ সম্পদের মামলায় চার্জ শুনানি ২২ আগস্ট

এ সম্পর্কিত আরও পড়ুন

বিশেষ সংবাদ

তাজিয়ায় বোমা: বিচারের প্রথম ধাপ পেরোতে ৭ বছর পার

গ্রামীণ টেলিকমের বিরুদ্ধে অভিযোগের তদন্ত হওয়া উচিত: হাইকোর্ট

সামিয়া রহমানকে সুযোগ-সুবিধাসহ পদ ফিরিয়ে দেওয়ার নির্দেশ

ক্যাসিনোকাণ্ডের হোতা সেলিম প্রধানের সঙ্গে সাক্ষাৎ রাশিয়ান স্ত্রীর