বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ 

খুলনায় ডিবি কর্মকর্তা ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

আপডেট : ০৪ আগস্ট ২০২২, ০৬:২৫

জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) গোয়েন্দা শাখা ডিবির সাবেক এসআই মো. আলী আকবর শেখ ও তার স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) মামলা দায়ের করেছে। 

গতকাল বুধবার খুলনা দুদক সমন্বিত জেলা কার্যালয়, খুলনার (মহানগর) সহকারী পরিচালক বিজন কুমার রায় বাদী হয়ে মামলাটি দায়ের করেন। বাদী বিজন কুমার রায় বিষয়টি নিশ্চিত করেছেন। 

এজাহারে উল্লেখ করা হয়েছে, খুলনা মহানগরীর পশ্চিম টুটপাড়া মেইন রোডের আঞ্জুমান মঞ্জিলের বাসিন্দা এসআই মো. আলী আকবর শেখ (সাময়িক বরখাস্ত) ও তার স্ত্রী নাজমা আকবরের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনে দাখিল করা সম্পদ বিবরণীতে ২১ লাখ ৮২ হাজার ৯৪৩ টাকার অবৈধ সম্পদ গোপন করা এবং মিথ্যা তথ্য প্রদানসহ ৮৮ লাখ ২২ হাজার ৯৭২ টাকার জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ সম্পদ অর্জন করার অপরাধ করায় তাদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন মামলা দায়ের করেছে। দুদকের সমন্বিত খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাহাতাব উদ্দিন জানান, অনুসন্ধানে দেখা যায়, মো. আলী আকবর শেখ ২০০৭ সালের ২১ জুলাই খুলনা সিটি করপোরেশনের লবণচরা মৌজায় চার কাঠা জমি এক লাখ ৯২ হাজার টাকায় কেনেন। তিনি এবং তার স্ত্রী নাজমা আক্তার ২০১০ সালের ২৮ জুন বাগেরহাটের মোরেলগঞ্জের পুঁটিখালী ও গাজিরঘাট মৌজায় ৩ দশমিক ৯৩ একর জমি ৬ লাখ ৭৬ হাজার টাকায় কেনেন। পরের বছরের ৯ ফেব্রুয়ারি এ দম্পতি খুলনা মহানগরীর টুটপাড়া মৌজায় ০ দশমিক ০৫ একর বসতজমি ১৫ লাখ ৬৫ হাজার টাকায় কেনেন। এগুলো তিনি সম্পদ বিবরণীতে উল্লেখ করেননি।

ইত্তেফাক/এমএএম