বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

‘পরাণ’র সাফল্যে উড়ছেন মিম

আপডেট : ০৪ আগস্ট ২০২২, ০৩:১৭

ঈদে মুক্তি পাওয়া রায়হান রাফি পরিচালিত ‘পরাণ’র জয়রথ চলছেই। মুক্তির চতুর্থ সপ্তাহে এসেও এ ছবির টিকেট যেন সোনার হরিণ। দর্শক উপচে পড়ছে প্রায় প্রতিটি প্রেক্ষাগৃহে। এ ছবির মূল চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। ছবির সাফল্যে উড়ছেন তিনিও। যার ফলে তার প্রতি প্রত্যাশাও বাড়ছে দর্শকের। এ প্রত্যাশার চাপ ভালো কিছু বয়ে আনবে বলেই বিশ্বাস এ সুন্দরীর। তিনি জানান, ভালো কাজের ফলে দর্শকের চাওয়া বাড়াটাই স্বাভাবিক। এর ফলে আগামী কাজগুলো ভালো করার দায়িত্ব বর্তায়। আমি বিষয়টি উপভোগ করছি।

লাইভ টেকনোলজিস প্রযোজিত ‘পরাণ’ ছবিতে আরও অভিনয় করেছেন শরীফুল রাজ, ইয়াশ রোহান, নাসির উদ্দিন, রাশেদ মামুন অপু, শহীদুজ্জামান সেলিম, মিলি বাশার, শিল্পী সরকার অপু প্রমুখ। ত্রিভুজ প্রেমের এ ছবির সাফল্যে প্রশংসা কুড়িয়েছেন তারাও।

মিম এখন পর্যন্ত তিনবার ‘পরাণ’ দেখেছেন। একবার স্বামী ও বন্ধুদের নিয়ে, আরেকবার বিশেষ প্রদর্শনীতে এবং সর্বশেষ দেখলেন শাশুড়িকে নিয়ে। ‘পরাণ’ দেখে দর্শকের উচ্ছ্বাসে আপ্লুত মিম।

এ প্রসঙ্গে দর্শকের উদ্দেশ্যে তিনি বলেন, ‘পরাণ’ দেখে প্রাণ জুড়াল আপনাদের আর আপনাদের এত এত ভালোবাসা পেয়ে প্রাণ জুড়াল আমার। ধন্যবাদ আমার প্রিয় ভালোবাসার মানুষদের।’

‘পরাণ’ ছবিতে মিমের চরিত্রের নাম ‘অনন্যা’। তাকে কেন্দ্র করেই এগিয়েছে গল্প। চরিত্রের বিভিন্ন শেডে মুন্সিয়ানা দেখিয়েছেন মিম। ‘অনন্যা’ চরিত্রটিকে রীতিমতো গালমন্দ করছে দর্শক। বিষয়টি ইতিবাচকভাবে নিয়েছেন মিম। এ প্রসঙ্গে তার ভাষ্য, ‘দর্শক অনন্যাকে ভালোবাসা দিয়েছেন। আবার এ চরিত্রের জন্য ঘৃণাও জানিয়েছেন। দর্শকের এ অভিব্যক্তি আমাকে উত্সাহ দিয়েছে। এমন ডার্ক শেডের চরিত্র বেছে নেওয়ার সাহসের কারণ, দর্শকদের ভিন্ন কিছুর স্বাদ দেওয়ার ইচ্ছে থেকে। ‘অনন্যা’ চরিত্রটির মধ্য দিয়ে আমি নিজেই নিজেকে চ্যালেঞ্জ করতে চেয়েছি। ‘পরাণ’র প্রতি দর্শকের ভালোবাসা তাই আমার জন্যও সফলতা।’

এদিকে অন্তর্জালে মিমকে দেখা যাচ্ছে ‘পরাণ’ শাড়ি গায়ে জড়িয়ে ছবি দিতে। প্রখ্যাত ফ্যাশন ডিজাইনার বিপ্লব সাহার উদ্যোগে এ শাড়ি বানানো হয়েছে। বড়পর্দায় যখন চলছে ‘পরাণ’ উত্সব, তখন ছোটপর্দায়ও চলছে মিমের জয়রথ। গেল ঈদে চারটি টেলিভিশন ফিচার ফিল্মে অভিনয় করেন তিনি। সেগুলো হলো ‘মনের মানুষ’, ‘কার্ণিশ’, ‘রিস্কি লাভ’ ও ‘চেহারা’। এ কাজগুলোর জন্যও প্রশংসা কুড়িয়েছেন তিনি। এ ছাড়া সিনেমা ও নাটকের সাফল্যের মাঝেই মিমের মুকুটে যুক্ত হয়েছে নতুন পালক। সাউথ ইস্ট ইউনিভার্সিটির সদ্য সমাপ্ত সমাবর্তনে ডিগ্রি প্রাপ্ত হয়েছেন তিনি। হাতে এসেছে অনার্স ও মাস্টার্সের সনদ। মুক্তির অপেক্ষায় আছে মিম অভিনীত রায়হান রাফির ‘দামাল’ ও দীপঙ্কর দীপনের ‘অন্তর্জাল’। এ ছাড়া রায়হান রাফির ‘ইত্তেফাক’র শুটিং এখনো বাকি।

ইত্তেফাক/ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন