শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কপিলমুনি বাজার এলাকায় তীব্র যানজট

আপডেট : ০৪ আগস্ট ২০২২, ১৬:২৮

পাইকগাছার কপিলমুনি বাজারে যেন যানজট বেড়েই চলেছে। এর অভ্যন্তরে অবৈধভাবে ফুটপথ দখল ও প্রধান সড়কে যানজট যেন নিত্যনৈমিত্তিক ব্যাপার। বিভিন্ন সংগঠনসহ এলাকাবাসী কপিলমুনিকে যানজটমুক্ত করার দাবি জানিয়ে আসছে।

বুধবার (৩ আগস্ট) নিরাপদ সড়ক চাইয়ের পক্ষ থেকে বাজারের রেন্টেকার, হ্যান্ডালিংক ও ইজিবাইক ভ্যান শ্রমিকদের সঙ্গে মতবিনিময় করা হয়।

জানা গেছে, নিয়মকানুন না থাকায় দীর্ঘদিন কপিলমুনি বাজার অভ্যন্তরের ফুটপাত অবৈধভাবে ব্যবসায়ীরা দখল করে বিভিন্ন ব্যবসা করে আসছে। বাজারের পার্শ্ববর্তী দোকানিরা জানান, বাজারের ধানের চত্বরটি বিভিন্নভাবে পণ্য বিক্রির নামে দখল করে নিয়েছে অবৈধ ব্যবসায়ীরা। ধান ব্যবসায়ীরা রবি ও বৃহস্পতিবার বসার জায়গা না পেয়ে প্রধান সড়কে ধানের বস্তা নিয়ে বসছেন। 

নিরাপদ সড়ক চাইয়ের দক্ষিণাঞ্চল শাখার সাধারণ সম্পাদক আ. রাজ্জাক রাজু বলেন, কপিলমুনি যানজটমুক্ত করতে নির্বাহী অফিসার বরাবর স্মারকলিপি দিয়েছি। তিনি ব্যবস্হা গ্রহণের আশ্বাস দিয়েছেন।

কপিলমুনি হাটবাজার ব্যবস্হা কমিটির সভাপতি ইউপি চেয়ারম্যান কওসার আলী জোয়ার্দ্দার বলেন, যে-যার ইচ্ছা মতো দোকান বসাচ্ছেন। তারা কোনো আইন মানতে চাইছেন না। উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম বলেন, এ বিষয় আমি অবগত রয়েছি| দ্রুত অভিযান পরিচালনা করা হবে। 

ইত্তেফাক/এআই

এ সম্পর্কিত আরও পড়ুন

ডিপোর বাইরে তালা, ভেতরে চিংড়িতে জেলি পুশ

খুলনায় শিক্ষার্থীদের হাতে ৩ ঘণ্টা অবরুদ্ধ প্রধান শিক্ষক 

খুলনাসহ ১৫ জেলায় চলছে ট্যাংকলরি ধর্মঘট  

বিশেষ সংবাদ

বিশ্বকবির আদি বংশধর কুশারীদের জীবন কাটছে অভাব-অনটনে

এ সম্পর্কিত আরও পড়ুন

খুলনায় জ্বালানি তেলের দাম বৃদ্ধির খবরে পাম্পে ভিড়

খুলনায় ডিবি কর্মকর্তা ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

প্রতিমন্ত্রীর অনুষ্ঠানে ১৫ মিনিটে ৬ জনের পকেটমার

সংস্কৃতি প্রতিমন্ত্রীর অনুষ্ঠানে ১৫ মিনিটে ছয়জনের ‘পকেটমার’