বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

চন্দনাইশে ডায়রিয়ার প্রকোপ

আপডেট : ০৪ আগস্ট ২০২২, ১৭:৫৭

চট্টগ্রামের চন্দনাইশে ডায়রিয়া রোগের প্রকোপ বৃদ্ধি পেয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, স্বজনদের সঙ্গে রোগীরা চিকিত্সা নিতে আসছেন। হিমশিম খেতে হচ্ছে সেবা দেওয়া চিকিত্সকদের।

অতিরিক্ত রোগীর কারণে চন্দনাইশ হাসপাতালের পুরুষ ও মহিলা ওয়ার্ড ছাড়াও করোনা রোগীদের সেবার জন্য তৈরি রাখা দুটি ওয়া‌র্ডেও ডায়রিয়া রোগী ভর্তি করে চিকিত্সা সেবা দেওয়া হচ্ছে। 

হাসপাতালে সেবা নিতে আসা গাছবাড়িয়া আট নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর খোরশেদুল আলম সবুজ বলেন, দুই দিন আগে পাতলা পায়খানা শুরু হওয়ায় হাসপাতালে এসে চিকিত্সা নিচ্ছি। তবে এখন একটু ভালো আছি। 

এদিকে হাসপাতালের বহির্বিভাগ সূত্রে জানা যায়, প্রতিদিন উপজেলার বিভিন্ন এলাকা থেকে ১৫ থেকে ২০ জন ডায়রিয়া রোগী ছাড়াও সর্দি, জ্বর, পেট ব্যথার রোগী আসছেন। তাদের অনেককেই প্রাথমিক সেবা দিয়ে ছেড়ে দেওয়া হচ্ছে। তবে গুরুতর অসুস্হদেরকে ভর্তি রেখে চিকিত্সা দেওয়া হচ্ছে। বর্তমানে হাসপাতালে ৪৫ জন ডায়রিয়া রোগী ভর্তি আছেন বলে জানা গেছে।

উপজেলা মেডিক্যাল অফিসার ডাক্তার শেখ সাদী বলেন, বিভিন্ন এলাকা থেকে আসা রোগীদের সেবা প্রদান করা হচ্ছে। তিনি আশা করেন, দুই এক দিনের মধ্যে অধিকাংশ রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরতে পারবেন। 

ইত্তেফাক/এআই