বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

যুক্তরাষ্ট্রে মাকড়সা পোড়াতে গিয়ে দাবানল: গ্রেফতার ১

আপডেট : ০৫ আগস্ট ২০২২, ০৬:৪৫

মাকড়সা পোড়ানোর চেষ্টা করতে গিয়ে দাবানল ঘটিয়ে দেওয়ার অভিযোগে একজনকে গ্রেফতার করেছে যুক্তরাষ্ট্র। এই দাবানলে পুড়ে যায় পাহাড়ি এলাকার ৬০ একর জঙ্গল। গত সোমবার উটাহ অঙ্গরাজ্যের স্পি্রংভিলে অঞ্চলে এই দাবানল ঘটে। 

স্থানীয় শেরিফের কার্যালয় জানিয়েছে, ঐ লোকটি একটি লাইটার ব্যবহার করে একটি মাকড়সাকে জীবন্ত পুড়িয়ে মারার চেষ্টা করলে দাবানল শুরু হয়ে যায়। মঙ্গলবার ম্যাপেলেটন শহরের দমকল বিভাগের ফেসবুক পাতায় আগুন নেভানোর অভিযানের ছবি প্রকাশ করা হয়েছে।

উটাহ কাউন্টি শেরিফের টুইট বার্তায় বলা হয়েছে, দুর্ঘটনাবশত এই আগুন ধরিয়ে দেন ২৬ বছরের কোরি অ্যালান মার্টিন। তিনি দাবি করেছেন, একটি মাকড়সা দেখতে পেয়ে লাইটার দিয়ে সেটি পুড়িয়ে দেওয়ার চেষ্টা করতে গিয়ে আগুন ধরে যায়।

কাউন্টি শেরিফ সার্জেন্ট স্পেন্সার ক্যানন বলেন, এটা হয়তো তার দেখা সবচেয়ে অদ্ভুত ঘটনা। তিনি বলেন, ‘কেউ একটি লাইটার দিয়ে একটি মাকড়সা পোড়ানোর চেষ্টা করেছে বলে আগুন ধরে গেছে। এটি অস্বাভাবিক আগুন ধরানো তালিকার শীর্ষে থাকতে পারে।’

বুধবার স্থানীয় সম্প্রচারমাধ্যম কেএসএলটিভির খবরে বলা হয়, ঐ লোকটিকে গ্রেফতারের পর তার ব্যাগে মারিজুয়ানা এবং অন্যান্য মাদকসামগ্রী পাওয়া গেছে। বেপরোয়া আগুন জ্বালিয়ে মানুষকে বিপদে ফেলা এবং মাদক রাখার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছে।

ইত্তেফাক/এএইচপি