শনিবার, ২০ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ওয়ানডে সিরিজ

টাইগারদের ঘুরে দাঁড়ানোর মিশন

আপডেট : ০৫ আগস্ট ২০২২, ০৪:১৪

টেস্ট ও টি-২০র সঙ্গে তাল মিলিয়ে চলতে না পারলেও ওয়ানডের সঙ্গে ঠিকই সখ্যতা গড়ে তুলেছে বাংলাদেশ। তাই টাইগারদের অন্য ফরম্যাটে ব্যর্থতার রোগ ভুলিয়ে দেওয়ার ওষুধ এটি। সেই ওষুধের প্রয়োজন লাগছে আবারও। তারুণ্যের জয়গান গেয়ে জিম্বাবুয়ের বিপক্ষে টি-২০ সিরিজে ২-১ ব্যবধানে হেরেছে বাংলাদেশ। ব্যর্থতা ভুলে আজ ওয়ানডেতে ঘুরে দাঁড়ানোর মিশনে নামবে টাইগাররা।

যদিও আত্মবিশ্বাস এখনো তলানিতে। অধিনায়ক হিসেবে সেটাই আগে ঠিকঠাক করার চেষ্টা করছেন তামিম ইকবাল।  তাছাড়া এই সিরিজ দিয়ে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন মুশফিকুর রহিম। হজ করার জন্য ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ছুটি নিয়েছিলেন তিনি। বিশ্রাম দেওয়া হয়েছিল জিম্বাবুয়ের বিপক্ষে টি-২০ সিরিজে। রানের জন্য ক্ষুধার্ত থাকা মুশফিক এই বছর ছয় ওয়ানডে খেলে ফিফটি করেছেন মাত্র একটি। দক্ষিণ আফ্রিকায় ঐতিহাসিক সিরিজে হাসেনি তার ব্যাট। ইনজুরির কারণে গত বছর ছিলেন না জিম্বাবুয়ে সিরিজে।

প্রিয় প্রতিপক্ষের বিপক্ষে টানা ১৯ ওয়ানডে অপরাজিত বাংলাদেশ। এবারও সেই ধারাবাহিকতা বজায় রাখতে চায় টাইগাররা। সবকিছু ঠিক থাকলে একাদশে ঠাঁই পেতে যাচ্ছেন এনামুল হক বিজয়। তামিমের সঙ্গে লিটন থাকায় ওপেনিংয়ে যদিও জায়গা হচ্ছে না। তিন নম্বরেই ব্যাটিং করতে হবে তাকে। চারে মুশফিক, পাঁচে মাহমুদউল্লাহ ও ছয়ে আফিফ হোসেন ধ্রুব।

এদিকে নিয়মিত অধিনায়ক ক্রেইগ আরভিনকে বিশ্রাম দিয়েছে জিম্বাবুয়ে। অধিনায়ক করা হয়েছে রেজিস চাকাভাকে। ব্যক্তিগত কারণে শন উইলিয়ামসও থাকছেন না ওয়ানডে সিরিজে। দুই অভিজ্ঞকে ছাড়া শক্তিমত্তায় অনেকটাই পিছিয়ে গেল স্বাগতিকরা।

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন