শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রেকর্ড গড়ার পর ফিরলেন তামিম ইকবাল

আপডেট : ০৫ আগস্ট ২০২২, ১৫:৪৭

ফিফটির পর রানের গতি বাড়ানোর চেষ্টা করে যাচ্ছিলেন তামিম ইকবাল। সেই চেষ্টায় নিজের উইকেট হারালেন তিনি। ব্রেক থ্রু এনে দেওয়া বোলার সিকান্দার রাজা। বাংলাদেশের ব্যাটিং মাইলফলকের অনেকগুলিতেই সবার আগে পা রেখেছেন যিনি, সেই তামিম ইকবাল ৮ হাজার ওয়ানডে রানও করে ফেললেন দেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে।

রাজার লেংথ বলটি মিড উইকেট দিয়ে উড়িয়ে মারার চেষ্টা করেন তামিম। কিন্তু পিচ করে একটু থমকে আসে বল। তামিমের ব্যাটের কানায় লেগে সহজ ক্যাচ যায় শর্ট থার্ড ম্যানে। সেখানে ক্যাচ নেন ইনোসেন্ট কাইয়া। ৯ চারে ৮৮ বলে ৬২ রান করে শেষ হয় তামিমের ইনিংস। জুটি থামল ১১৯ রানে।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে শুক্রবার (৫ আগস্ট) তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিক জিম্বাবুয়ের মুখোমুখি বাংলাদেশ। এই ম্যাচে টস হেরে ব্যাটিং করছে তামিম ইকবালের দল।

বাংলাদেশ দল: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, আনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মোসাদ্দেক হোসেন সৈকত ও তাইজুল ইসলাম।

জিম্বাবুয়ে দল: ক্রেইগ আরভিন (অধিনায়ক), রেগিস চাকাভা (উইকেটরক্ষক), তানাকা চিভাঙ্গা, লুক জংওয়ে, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলে মাধভের, তাদিওয়ানশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, টনি মুনিয়োঙ্গা, রিচার্ড এনগারাভা, ভিক্টর নিয়ুচি, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা ও সিন উইলিয়ামস।

ইত্তেফাক/এএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

হতাশার সফর শেষে দেশে ফিরলো ক্রিকেট দল

মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্মল হিথ পার্ক

ধাওয়ানকে সরিয়ে নেতৃত্বে লোকেশ রাহুল

ব্যর্থ সফর শেষে আজ ফিরছেন তামিমরা

এ সম্পর্কিত আরও পড়ুন

সাকিবের বিষয়ে কঠোর বিসিবি

বেট উইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল করছেন সাকিব 

‘চুক্তি বাতিল না করলে বিসিবির সঙ্গে সাকিবের কোনও সম্পর্ক থাকবে না’

আর্জেন্টিনার বিপক্ষে স্থগিত হওয়া ম্যাচ খেলবে না ব্রাজিল