রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

তেলের দাম বাড়ার খবরে পেট্রোল পাম্পে গ্রাহকদের ভিড়

আপডেট : ০৬ আগস্ট ২০২২, ০১:৩১

জ্বালানি তেলের দাম বৃদ্ধিতে রাজধানীর অধিকাংশ  ফিলিং স্টেশনেই দেখা যাচ্ছে গ্রাহকদের ভিড়। হঠাৎ করেই তেলের দাম বৃদ্ধির খবর পাওয়ার পরপরই ফিলিং স্টেশনে তেল নিতে ভিড় করছেন গ্রাহকরা।

একটি এনজিও সংস্থায় কাজ করেন শরিফ আহমেদ। মেসে ছিলেন। হঠাৎ ফেসবুকে তেলের দাম বৃদ্ধির খবর দেখে পাম্পে এসেছেন। প্রায় ঘন্টাখানেক অপেক্ষা করেও তেল নিতে পারছেন না।

জাহান মিয়া নামের এক ব্যক্তি একটি কোম্পানিতে চাকরি করেন। তিনি দাম বৃদ্ধির খবর পেয়ে পাম্পে তেল নিতে এসেছেন। তবে দীর্ঘ লাইন থাকায় কখন তেল পাবেন তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন।

নতুন দাম অনুযায়ী— প্রতি লিটার ডিজেল ৮০ টাকা থেকে ৩৪ টাকা বেড়ে ১১৪ টাকা, কেরোসিন ৩৪ টাকা বেড়ে ১১৪ টাকা, অকটেন ৪৬ টাকা বেড়ে ১৩৫ টাকা এবং পেট্রোল ৪৪ টাকা বাড়িয়ে ১৩০ টাকা করা হয়েছে।

Oil Price

সকল ধরনের জ্বালানি তেলের দাম বৃদ্ধি করে শুক্রবার রাতে সরকার এক প্রজ্ঞাপন জারি করেছে। প্রজ্ঞাপনে বলা হয়, বৈশ্বিক বর্তমান প্রেক্ষাপটে বিশ্ববাজারে জ্বালানি তেলের মূল্য বাংলাদেশের তুলনায় অনেক বেশি হওয়ার কারণে বাংলাদেশ প্রেট্টোলিয়াম করপোরেশন (বিপিসি), ইস্টার্ণ রিফাইনারী লিমিটেড (ইআরএল)-এ পরিশোধিত এবং আমদানি/ক্রয়কৃত ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্টোল এর মূল্য সমন্বয় করে ভোক্তা পর্যায় পুণঃনির্ধারণ করা হলো। নতুন দামে ভোক্তারা শুক্রবার রাত ১২টার পর থেকে ডিপোর ৪০ কিলোমিটারের ভেতর ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য প্রতি লিটার ডিজেল ১১৪ টাকা, কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা ও পেট্রোল ১৩০ টাকা ধরে কিনতে হবে।

ইত্তেফাক/এসটিএম

এ সম্পর্কিত আরও পড়ুন

‘আগামী মাসে লোডশেডিং থেকে বের হয়ে আসতে পারবো’

বাংলাদেশ নিয়ে ছড়ানো ভিডিওটি সঠিক নয়: রয়টার্সের ফ্যাক্ট চেক

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির ব্যাখ্যা সম্পর্কে যা বললেন মন্ত্রিপরিষদ সচিব

দেশে কত দিনের জ্বালানি আছে জানালো বিপিসি

এ সম্পর্কিত আরও পড়ুন

জ্বালানির দক্ষ ও সাশ্রয়ী ব্যবহার জ্বালানি নিরাপত্তায় কার্যকর অবদান রাখবে: তৌফিক-ই-এলাহী চৌধুরী 

নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বাড়ানোর পরামর্শ

দাম বেড়েছে প্রায় সব পণ্যের

‘পরিস্থিতি স্বাভাবিক হলে জ্বালানি তেলের দাম পুনরায় সমন্বয় করা হবে’