শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সড়ক দুর্ঘটনায় সর্বোচ্চ মৃত্যু জুলাইয়ে

আপডেট : ০৬ আগস্ট ২০২২, ১৬:৪৮

চলতি বছরের জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত সড়ক দুর্ঘটনায় ৪ হাজার ১৬৬ জন নিহত হয়েছেন। এর মধ্যে শুধু জুলাই মাসে প্রাণ হারিয়েছেন ৭৩৯ জন, যা গত কয়েক মাসের মধ্যে সর্বোচ্চ। সম্প্রতি দুর্ঘটনা নিয়ে কাজ করা বেসরকারি সংগঠন রোড সেফটি ফাউন্ডেশনের একটি প্রতিবেদনে উঠে এসেছে এমন তথ্য।

প্রতিবেদনে বলা হয়, জুলাই মাসে সারা দেশে ৬৩২ সড়ক দুর্ঘটনায় আহত হয়েছেন ২ হাজার ৪২ জন। নিহত ব্যক্তিদের মধ্যে ১০৯টি শিশু ও ১০৫ জন নারী রয়েছেন। গত মাসে মোটরসাইকেল দুর্ঘটনায় ২৫১ জন নিহত হয়েছেন। শিক্ষার্থী নিহত হয়েছেন ১০৪ জন।

এর মধ্যে গত জুলাইয়ে শুধু রাজধানীতে ঘটেছে ৪১টি দুর্ঘটনায় ২৯ জন নিহত ও ৫৮ জন আহত হয়েছে। এছাড়া নৌ দুর্ঘটনায় ১৮ জন, রেলপথ দুর্ঘটনায় ৪১ জন নিহত হয়েছেন গত মাসে। সংগঠনটি ৯টি জাতীয় দৈনিক, ৭টি অনলাইন নিউজ পোর্টাল এবং ইলেকট্রনিক গণমাধ্যমের তথ্যের ভিত্তিতে প্রতিবেদনটি তৈরি করেছে।

এ প্রসঙ্গে রোড সেফটি ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সাইদুর রহমান গণমাধ্যমকে বলেন, জুলাইয়ের শুরুতে ঈদ ছিল। ঈদের সময় সড়ক দুর্ঘটনাও বেড়ে যায়। এ ছাড়া মোটরসাইকেল চলাচল সরকার পুরোপুরি নিয়ন্ত্রণ করতে পারেনি। সড়ক আইন বা নজরদারি বলতে এখন আর কিছু দেখা যায় না।

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন

এক ঈদে সড়কে ঝরলো ৩২৪ প্রাণ

ঈদের ছুটিতে সড়কে ঝরল ৪০ প্রাণ

৮৫৮ মোটরসাইকেল দুর্ঘটনায় জুনে মারা গেছেন ২৭৬ জন

বিশেষ সংবাদ

চালকের সহকারীরাই চালান পণ্যবাহী ট্রাক

এ সম্পর্কিত আরও পড়ুন

বিশেষ সংবাদ

মোটরসাইকেল চালাতে নিরুৎসাহিত করছে বিআরটিএ

ঈদযাত্রার ১৪ দিনে সড়ক দুর্ঘটনায় নিহত ৩৭৬

মোটরবাইক দুর্ঘটনা: ১০ দিনে নিহত ৯৭

ঈদের দ্বিতীয় দিনেও দেশের বিভিন্নস্থানে সড়ক দুর্ঘটনায় নিহত ২০