শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ফাঁকা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

আপডেট : ০৬ আগস্ট ২০২২, ১৭:০৬

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দেখে মনে হচ্ছে লকডাউন চলছে। যে মহাসড়কে প্রায় সব সময় গাড়ির লাইন লেগে থাকতো, সে মহাসড়কটি শনিবার ছিল ফাঁকা।

এমন দৃশ্য দেখা গেছে মহাসড়কের চৌদ্দগ্রাম উপজেলার ৪৪ কিলোমিটার এলাকায়। তবে আন্তঃজেলা পরিবহনগুলো অতিরিক্ত ভাড়া আদায় করছে। দূরপাল্লার যাত্রীবাহী পরিবহন ও পণ্যবাহী পরিবহন চলাচল কমে গেছে। সারাদেশে জ্বালানি তেলের দাম বৃদ্ধি পাওয়ায় বেড়েছে কুমিল্লা থেকে চট্টগ্রামগামী বাসের ভাড়া।

শনিবার (৬ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় কুমিল্লা থেকে চট্টগ্রামগামী বাসে বাড়তি ভাড়া আদায় করতে দেখা গেছে। কুমিল্লা থেকে চট্টগ্রামে যাওয়া তিশা প্লাটিনাম বাসের ভাড়া ২৯০ টাকা নেওয়া হচ্ছে। শুক্রবার এই ভাড়া ছিল ২৪০ টাকা। একই বাসে ফেনীর ভাড়া ছিল ১০০ টাকা। কিন্তু শনিবার সকাল থেকে ভাড়া ৫০ টাকা বাড়িয়ে ১৫০ টাকা নেওয়া হচ্ছে।

তিশা প্লাটিনাম বাসের সুপার ভাইজার জাহাঙ্গীর আলম জানান, ডিজেলের দাম বৃদ্ধি পাওয়ায় ভাড়া বাড়ানো হয়েছে। অপরদিকে চট্টগ্রাম সিটিতে বাস ধর্মঘট চলায় সেখানে আটকা পড়েছে বিপুল সংখ্যক গাড়ি। তাই চট্টগ্রামগামী বাসের সঙ্কট সৃষ্টি হয়েছে।

কুমিল্লা থেকে চট্টগ্রামগামী গ্রাম বাংলা পরিবহনের টিকিট ম্যানেজার কেফায়েত উল্লাহ বলেন, আগে চট্টগ্রামের ভাড়া ২৪০ টাকা ছিল। আজ থেকে ২৭০ টাকা নেওয়া হচ্ছে।

মনির নামে এক যাত্রী অভিযোগ করেন, ডিজেলের দাম লিটারে ৫০ টাকা বাড়ানো হয়েছে। আর বাস মালিকরা সিট প্রতি ৫০ টাকা বাড়িয়েছে। তবুও ঠিকমতো গাড়ি পাওয়া যাচ্ছে না। 

ইত্তেফাক/ইউবি