বুধবার, ১৭ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

যে কারণে আলিয়ার সিনেমা বয়কটের দাবি

আপডেট : ০৬ আগস্ট ২০২২, ১৭:২৫

গতকাল মুক্তি পেয়েছে আলিয়া ভাট প্রযোজিত প্রথম সিনেমা ‘ডার্লিংস’। এতে পুরুষদের প্রতি ডমেস্টিক ভায়োলেন্সকে প্রশ্রয় দিয়েছেন আলিয়া ঠিক তার আগেই সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ছবি বয়কটের দাবি উঠেছে।

অন্তঃসত্ত্বা অবস্থায়ই নিজের প্রযোজনায় প্রথম মুভির প্রচার করছেন আলিয়া। প্রচারের কাজে ছুটে বেড়িয়েছেন মায়ানগরীর এ প্রান্ত থেকে অন্য প্রান্ত।

‘ডার্লিংস’ দিয়েই প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করলেন বলিউডের এই অভিনেত্রী। একইসাথে এই মুভি দিয়ে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেছেন জসমিত কে রীন।

আলিয়া ভাট

মুভিতে মা-মেয়ের ভূমিকায় অভিনয় করছেন আলিয়া ভাট এবং শেফালি শাহ। মুম্বাইয়ের নিম্ন-মধ্যবিত্ত পরিবারের গল্প উঠে এসেছে এই মুভিতে। প্রতিনিয়ত অত্যাচারের শিকার বদরুন্নিসা স্বামীর থেকে প্রতিশোধ নিতে চায়।

'ডার্লিংস' -এ দেখানো হয়, বদরুন্নিসাকে যেভাবে তার স্বামী হামজা আঘাত করতো সেভাবেই সে তার স্বামীকে আঘাত করে প্রতিশোধ নেয়। কখনও মুখে পানি ছুঁড়ে মারে, কখনও পানির ট্যাঙ্কে চুবিয়ে রাখে। এমনকি চেয়ারে বেঁধে মারধর করার দৃশ্যও আছে এই মুভিতে। এইসব দৃশ্য দেখেই টুইটারে ‘ডার্লিংস’ বয়কটের ডাক উঠেছে। তবে, নির্যাতনকারীদের বিরুদ্ধে ডমেস্টিক ভায়োলেন্সের শিকার নারীদের রুখে দাঁড়ানোর বিষয়টি নিয়ে প্রশংসাও করেছে অনেকে। 

আলিয়া ভাট

গৌরী খান, আলিয়া ভাট এবং গৌরব ভার্মার যৌথ প্রযোজনায় তৈরি এই মুভি। বদরুন্নিসার চরিত্রে অভিনয় করেছেন আলিয়া এবং তার স্বামী হামজার চরিত্রে অভিনয় করেছেন বিজয় ভার্মা।

ইত্তেফাক/বিএএফ