শনিবার, ২০ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

৩০ শতাংশ ভাড়া বৃদ্ধির দাবি সমিতির

আপডেট : ০৬ আগস্ট ২০২২, ১৯:০৫

দেশে জ্বালানি তেলের রেকর্ড মূল্যবৃদ্ধির পর নতুন ভাড়া সমন্বয় করে বাস চলাচলের বিষয় নিশ্চিত করতে বৈঠকে বসেছেন পরিবহন নেতা এবং বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। বৈঠক সূত্রে জানা গেছে, বিআরটিএ ১৫ শতাংশ ভাড়া বাড়াতে চাইলেও সমিতির দাবি ৩০ শতাংশ।

শনিবার (৬ জুলাই) বিকেল ৫টা ২০ মিনিটে রাজধানীর বনানীর বিআরটিএর চেয়ারম্যান কার্যালয়ে এই বৈঠক শুরু হয়। 

বৈঠক সূত্রে জানা গেছে, বিআরটিএ সিটি সার্ভিসে ১৩ শতাংশ, দূরপাল্লায় ১৬ শতাংশ, লঞ্চে ২০ শতাংশ ভাড়া বাড়তে চাচ্ছে। কিন্তু পরিবহন মালিক সমিতির দাবি সার্বিক ব্যয় বৃদ্ধি বিবেচনায় নিয়ে ৩০ শতাংশ ভাড়া বৃদ্ধি।

বিআরটিএ’র সহকারী পরিচালক (প্রশাসন) রিয়াজুর রহমান বলেন, এই বৈঠকেই গণপরিবহনের ভাড়া বাড়ানো সংক্রান্ত আলোচনা হবে।

বৈঠকে বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার, পরিচালক (প্রশাসন) মো. আজিজুল ইসলাম, পরিচালক (অপারেশন) মো. লোকমান হোসেন মোল্লা, সচিব এ টি এম কামরুল ইসলাম তাং, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ, পরিবহন মালিক, কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) ও শ্রমিক নেতারা উপস্থিত আছেন।

গতকাল শুক্রবার রাতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রাত ১২টার পর থেকে ডিপোর ৪০ কিলোমিটারের মধ্যে ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য (১ লিটার) ডিজেল ও কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা এবং পেট্রোল ১৩০ টাকা হবে। 

এতোদিন কেরোসিন ও ডিজেল প্রতি লিটার ৮০ টাকা, অকটেন ৮৯ টাকা এবং পেট্রোল ৮৬ টাকায় বিক্রি হয়েছে।

ইত্তেফাক/এনএ/এমএএম