মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সমন্বিত প্রকৌশল ভর্তিযুদ্ধ: রুয়েটে উপস্থিতির হার ৮২.৪২ 

আপডেট : ০৬ আগস্ট ২০২২, ১৯:৩৬

২০২১-২২ সেশনে সমন্বিত প্রকৌশল ভর্তি পরীক্ষার অন্তর্গত রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষায় অনুষ্ঠিত হয়েছে। এই কেন্দ্রে গড় উপস্থিতির হার ৮২ দশমিক ৪২ শতাংশ।

শনিবার (৫ আগস্ট) রুয়েটের জনসংযোগ দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সকাল ১০ টায় রুয়েটের বিভিন্ন ভবনে “ক” গ্রুপের ভর্তি পরীক্ষা শুরু এবং দুপুর সাড়ে ১২টায় শেষ হয়। এছাড়া “খ” গ্রুপের (কেবলমাত্র আর্কিটেকচার বিভাগে ভর্তির জন্য) প্রার্থীদের ভর্তি পরীক্ষা সকাল ১০ টায় শুরু এবং দুপুর পৌনে ২টায় শেষ হয়। এবারের ভর্তি পরীক্ষায় রুয়েট কেন্দ্রে অংশগ্রহণের জন্য মনোনীত হন ৯ হাজার ৪৯৫ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। এদের মধ্যে ভর্তি পরীক্ষায় ৮২ দশমিক ৪২ শতাংশ ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করেছে।

রুয়েটের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন বলেন, কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। এই কেন্দ্রে গড় উপস্থিত হার ৮২ দশমিক ৪২ শতাংশ। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সহযোগিতা করায় সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।  

উল্লেখ্য, রুয়েট ভাইস-চ্যান্সেলর (সাময়িক দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন সহ বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা পরীক্ষার হলগুলো পরিদর্শন করেন। পরীক্ষা চলাকালে ক্যাম্পাসে আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আনসার ও রোভার স্কাউট সদস্যরা নিয়োজিত ছিলেন। 

ইত্তেফাক/এমএএম