মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

করোনা নেগেটিভ বাইডেন, তবুও আছেন আইসোলেশনে

আপডেট : ০৭ আগস্ট ২০২২, ১২:৫২

অল্প সময়ের ব্যবধানে টানা দুই দফায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এরপর থেকেই আইসোলেশনে রয়েছেন তিনি। তবে দ্বিতীয়বার ভাইরাসটিতে আক্রান্ত হওয়ার পর প্রথম কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ হয়েছেন ডেমোক্র্যাটিক এই প্রেসিডেন্ট।

শনিবার (৬ আগস্ট) করোনা শনাক্তকরণ পরীক্ষায় নেগেটিভ হলেও বাইডেন এখনও রয়েছেন আইসোলেশনে। মূলত দ্বিতীয় পরীক্ষায় নেগেটিভ হওয়ার আগে সতর্কতার অংশ হিসেবে তাকে বিচ্ছিন্ন রাখা হচ্ছে। রবিবার (৭ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, দ্বিতীয় দফায় করোনায় আক্রান্ত হওয়ার পর শনিবার প্রথম কোভিড-১৯ পরীক্ষায় জো বাইডেন নেগেটিভ হয়েছেন বলে জানিয়েছেন তার চিকিৎসক। ৭৯ বছর বয়সী এই মার্কিন প্রেসিডেন্ট বর্তমানে তার সরকারি বাসভবন হোয়াইট হাউসে আইসোলেশনে আছেন। গত ২১ জুলাই তিনি প্রথমবার করোনায় আক্রান্ত হয়েছিলেন।

এর সপ্তাহখানেক পর তাকে করোনামুক্ত বলে ঘোষণা করা হলেও গত ৩১ জুলাই আবারও সংক্রামক এই ভাইরাসে আক্রান্ত হন জো বাইডেন। এরপর থেকে তিনি আইসোলেশনে রয়েছেন।

মার্কিন প্রেসিডেন্টের চিকিৎসক ডা. কেভিন ও’কনর বলেছেন, ‘যথাযথ সতর্কতার কারণে’ করোনা শনাক্তকরণ পরীক্ষায় দ্বিতীয় দফায় নেগেটিভ না হওয়া পর্যন্ত জো বাইডেন আইসোলেশনেই থাকবেন। তবে প্রেসিডেন্ট শারীরিকভাবে ভালো অনুভব করছেন বলে জানিয়েছেন ডা. ও’কনর।

ইত্তেফাক/টিআর