বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কুয়েতে বাংলাদেশ দূতাবাসে শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী পালিত

আপডেট : ০৮ আগস্ট ২০২২, ১৩:১৪

কুয়েতে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭৩ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

দিনটি উপলক্ষে শুক্রবার (৫ আগস্ট)  সকালে বাংলাদেশ দূতাবাস কুয়েত আলোচনা সভার আয়োজন করে,  কুয়েত সময়  সকাল আটটায় দূতাবাসে শেখ কামাল এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসিকুজ্জামান সহ অন্যরা। 

সে সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল সদস্যের  এবং সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া  শেষে  দূতাবাসের মাল্টিপারপাস হলে আলোচনা সভার আয়োজন করা হয়, সে সময় বাংলাদেশ থেকে প্রেরিত বানী সমূহ পাঠ করা হয়।  

পরে উন্মুক্ত আলোচনায় অংশ নেন প্রবাসীরা,প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসিকুজ্জামান শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর বর্ণাঢ্য কর্মবহুল জীবনের উপর আলোচনা করেন। অনুষ্ঠানে দূতালয় প্রধান ও প্রথম সচিব নিয়াজ মুর্শেদ, কাউন্সিলর শ্রম মোহাম্মদ আবুল হোসেন, কাউন্সিলর ইকবাল আক্তার সহ অন্য  কর্মকর্তা কর্মচারীগণ, ও অসংখ্য  প্রবাসী উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এএইচপি