শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ফুলবাড়ীতে কোরিয়ান মেডিক্যাল টিমের দুইদিনব্যাপী দুস্থদের চিকিৎসাসেবা প্রদান 

আপডেট : ০৮ আগস্ট ২০২২, ১৪:৫৯

জাতীয় শোক দিবস উপলক্ষে দিনাজপুরের ফুলবাড়ীতে রোডেম ফাউন্ডেশনের কোরিয়ান মেডিকেল টিমের উদ্যোগে দুইদিনব্যাপী প্রতিবন্ধী, মা-শিশুসহ দুই শতাধিক বিভিন্ন রোগে আক্রান্ত দুস্থদের বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে।  

ফুলবাড়ী উপজেলা পরিষদ সভাকক্ষে সোমবার (৮ আগস্ট) ও রবিবার দুইদিনব্যাপী এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন। এসময় সহকারী কমিশনার (ভূমি) শামীমা আক্তার জাহান, রোমেড ফাউন্ডেশনের ন্যাশনাল ডিরেক্টর ডোসেয়গ হং, মৎস্য কর্মকর্তা মাজনুন্নাহার মায়া, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোসাম্মৎ হাসিনা ভূঁইয়া, থানার অফিসার ইনচার্জ (ওসি) আশরাফুল ইসলাম, কোরিয়ান চিকিৎসক কিম ইউ হং, রোডেম ফাউন্ডেশনের প্রজেক্ট কর্মকর্তা বাবলু বিবেরুসহ দক্ষিণ কোরিয়ার ৩ জন বিশেষজ্ঞ, ৪ জন ইন্টার্নি ও ১২ জন মেডিক্যাল শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি ও পেশার সুধিজন উপস্থিত ছিলেন।   

রোমেড ফাউন্ডেশনের ন্যাশনাল ডিরেক্টর ডোসেয়গ হং বলেন, রোমেড ফাউন্ডেশনের বেসিক ডেভেলপমেন্টের অধীনে ফুলবাড়ী উপজেলার প্রতিবন্ধী, মা-শিশুসহ দুই শতাধিক মানুষকে বিনামূল্যে চিকিৎসা প্রদান করা হয়েছে। একই সঙ্গে চিকিৎসার ব্যবস্থাপত্র, ওষুধসহ প্রতিবন্ধীদের হুইলচেয়ার দেওয়া হয়েছে। আমরা বাংলাদেশকে ভালোবাসি। তাই বাংলাদেশের মানুষের সেবা করতে এসেছি। এতে কোরিয়ার ৩ জন বিশেষজ্ঞ, ৪ জন ইন্টার্নি ও ১২ জন মেডিক্যাল শিক্ষার্থী স্বাস্থ্যসেবা প্রদান করেন।

 

ইত্তেফাক/এআই