মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বঙ্গমাতাকে নিয়ে অবন্তী সিঁথির দুই গান

আপডেট : ০৮ আগস্ট ২০২২, ১৫:৫১

‘বঙ্গবন্ধুকে নিয়ে তো অনেক গান হয়েছে। কিন্তু বঙ্গমাতাকে নিয়ে সেভাবে গান আমরা পাইনি। সেই জায়গা থেকে বঙ্গমাতাকে নিয়ে গান গাইতে পেরে সত্যি অনেক ভালো লাগছে। সুজন হাজং দাদার লেখা এই গানটিতে অসাধারণ সুর করেছেন সুমন কল্যাণ দাদা। আমার বিশ্বাস, গানটি সবার হৃদয় ছুঁয়ে যাবে।’—বঙ্গমাতাকে নিয়ে ‘আমাদের বঙ্গমাতা’ শিরোনামের গানে কণ্ঠ দেওয়া প্রসঙ্গে জানতে চাইলে কথাগুলো বলেন জনপ্রিয় সংগীতশিল্পী অবন্তী সিঁথি।

সম্প্রতি গানটিতে কণ্ঠ দিয়েছেন তিনি। গানটি আজ বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মদিন উপলক্ষে প্রকাশিত হবে বলে জানিয়েছেন সিঁথি। এদিকে এই গানটি ছাড়া ‘বঙ্গমাতা’ শিরোনামের আরও একটি গান গেয়েছেন অবন্তী। এই গানটি লিখেছেন শেখ নজরুল, সুর করেছেন সৈয়দ শিবলী এবং কম্পোজিশন করেছেন ওয়াহেদ শাহীন। এর বাইরে একাধিক সলো গানের কাজ নিয়ে ব্যস্ত আছেন সিঁথি। 

বর্তমান ব্যস্ততা নিয়ে এই শিল্পী আরও বলেন, ‘বেশ কয়েকটি সলো গানের কাজ করছি। এরইমধ্যে কিছু গানের রের্কড শেষ হয়েছে, এখন মিউজিক ভিডিওর কাজ চলছে। প্রো টিউনের ব্যানারে দুটি গানের পাশাপাশি আমার নিজের ইউটিউব চ্যানেলে শিগগিরই একটি গান মুক্তি পাবে। আমার চ্যানেলে গানটি মুক্তি পাবে সেটাকে রিপ্লাইজ ভার্সনও বলতে পারেন। কারণ মনে পড়ে রুবি রায় শিরোনামের গানটি তো আমরা সবাই শুনেছি। সেই রুবি রায় থাকলে কী উত্তর দিতেন, মূলত সে রকমই কিছু কথা গানটিতে উঠে এসেছে। এছাড়াও আরও একাধিক নতুন গানের কাজ সামনে শুরু করতে যাচ্ছি। 

ইত্তেফাক/এআই

এ সম্পর্কিত আরও পড়ুন