শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছার অনুপ্রেরণা বঙ্গবন্ধুর মানসিক শক্তির উৎস ছিল’

আপডেট : ০৮ আগস্ট ২০২২, ১৯:৩৮

ফরিদপুর-৪ আসনের সাংসদ ও আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম মেম্বার মজিবুর রহমান চৌধুরী নিক্সন বলেছেন, ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার অনুপ্রেরণা বঙ্গবন্ধুর মানসিক শক্তির উৎস ছিল। বঙ্গবন্ধুর নাম যতদিন বেঁচে থাকবে বঙ্গমাতার অবদান ও বাঙালি জাতি শ্রদ্ধার সঙ্গে ততদিন স্মরণ করবে। বাংলাদেশের স্বাধীনতা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনীতির নানা পরামর্শ বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা দিয়ে থাকতেন। বঙ্গমাতার আজ ৯২ তম জন্মবার্ষিকীতে আমরা সকলেই তার রূহের মাগফেরাত কামনা করছি।’

সোমবার দুপুরে ভাঙ্গা উপজেলার পরিষদের হলরুমে আয়োজন করা হয় বঙ্গমাতার ৯২ তম জন্মবার্ষিকী অনুষ্ঠান। উপজেলা মহিলা বিষয়ক অধিদফতরের আয়োজনে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে নিক্সন চৌধুরী এসব কথা বলেন। 

এর আগে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছার প্রতিকৃতিতে প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে ফুল দিয়ে গভীর শ্রদ্ধা প্রকাশ করেন তিনি। 

শেখ ফজিলাতুন নেছার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিম উদ্দিন এর সভাপতি আয়োজিত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক শাহাদাত হোসেন, উপজেলা মহিলা বিষয়ক অধিদফতরের কর্মকর্তা ইলাকুণ্ড, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিয়াউরুল ইসলাম, হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হামিদ উদ্দিন, উপজেলার বিভিন্ন দফতরের প্রশাসনিক কর্মকর্তারা।

অনুষ্ঠান শেষে ৭ জন মহিলাকে আত্মনির্ভরশীল হওয়ার জন্য ৭টি সেলাই মেশিন ও ১০০ জনকে আই জি এ প্রকল্পের প্রশিক্ষণে জন্য ১২ লাখ টাকার চেক বিতরণ করা হয়।

ইত্তেফাক/এএএম