মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

লোহাগাড়ায় বিদ্যুৎ সাশ্রয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

আপডেট : ০৯ আগস্ট ২০২২, ১১:০৮

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সাশ্রয়ে সরকারি নির্দেশনা বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়েছে।

সোমবার (৮ আগস্ট) বিকাল থেকে সমগ্র উপজেলায় এ বিষয়ে মাইকিং করার পর রাত ৮টার পরপরই পৃথক পৃথকভাবে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহজাহান।  

রাত ৮টার পর হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টার ও ফার্মেসি ছাড়া সব দোকানপাট, মার্কেট,  সুপারশপ, কাঁচাবাজার, হোটেল, অফিস, ব্যাংক বন্ধ রাখা এবং কমিউনিটি সেন্টার, ফিলিং স্টেশন, গ্যাস পাম্পসহ বিভিন্ন প্রতিষ্ঠানের আলোকসজ্জা, অপ্রয়োজনীয় বিলবোর্ড, সাইনবোর্ড, লাইট বন্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুরু হয়েছে বলে জানা গেছে।

অভিযানকালে চুনতি ইউপি চেয়ারম্যান মো. জয়নুল আবেদীন, লোহাগাড়া থানার এসআই মোজাম্মেল হক, উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের অফিস সহকারী তেজেন্দ্রসহ আনসার বাহিনী ও পুলিশ বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ সাংবাদিকদের বলেন, উপজেলার বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সাশ্রয়ে সরকারি নির্দেশনা বাস্তবায়নে রাত ৮টার পর হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টার ও ফার্মেসি ছাড়া সব দোকানপাট, মার্কেট, সুপারশপ, কাঁচাবাজার, হোটেল, অফিস, ব্যাংক বন্ধ রাখা এবং কমিউনিটি সেন্টার, ফিলিং স্টেশন, গ্যাস পাম্পসহ বিভিন্ন প্রতিষ্ঠানের আলোকসজ্জা, অপ্রয়োজনীয় বিলবোর্ড, সাইনবোর্ড, লাইট বন্ধে  ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুরু করা হয়েছে। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ আরও বলেন, ‌অভিযানে সরকারি নির্দেশনা মেনে চলার জন্য সবাইকে কঠোরভাবে সতর্ক করা হয়। নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। বিদ্যুৎ সাশ্রয়ে ভ্রাম্যমাণ আদালতের এধরনের অভিযান অব্যাহত থাকবে।

ইত্তেফাক/মাহি