রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বালুর ট্রাক থেকে সোয়া কোটি টাকার মাদকসহ আটক ৩

আপডেট : ০৯ আগস্ট ২০২২, ১৬:২৪

ডাম্পার ট্রাকের বালুর ভেতর অভিনব কায়দায় লুকানো প্রায় সোয়া কোটি টাকার ১ কেজি ২৬০ গ্রাম হেরোইন ও ৪০০ বোতল ফেন্সিডিলসহ ৩ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৫। সোমাবার (৮ আগস্ট) রাত সাড়ে ৯টার দিকে নাটোর জেলার লালপুর থানার বনপাড়া রাস্তায় র‌্যাব-৫ রাজশাহীর একটি অপারেশন দল তাদের আটক করে। 

আটককৃত ব্যক্তিরা হলেন- ডাম্পার ট্রাকের মালিক নারায়ণগঞ্জ জেলার রুপগঞ্জ থানার মঠখোলা গ্রামের মৃত ইদ্রিস ফকিরের ছেলে জয়নাল হোসেন (৪২)। হেলপার একই এলাকার ছাদত আলীর ছেলে শরিফ মিয়া (৩৩)। ড্রাইভার একই এলাকার আব্দুস সালাম মোল্লার ছেলে নাজির হোসেন।

মঙ্গলবার (৯ আগস্ট) দুপুরে র‌্যাব-৫ রাজশাহীর সদর দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে অধিনায়ক লে. কর্নেল রিয়াজ শাহরিয়ার জানান, আটককৃতরা দীর্ঘ দিন ধরে দেশের বিভিন্ন প্রান্তে মাদক চোরাচালান করে আসছিল। র‌্যাব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে নাটোর জেলার লালপুর থেকে ১টি বালুভর্তি ডাম্পার ট্রাকে বালুর আড়ালে অবৈধ মাদকদ্রব্যসহ বনপাড়ার দিকে আসছে। বিষয়টি জানামাত্রই র‌্যাব-৫ রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল সোমবার রাত সাড়ে ৯টার দিকে ঘটনাস্থলে পৌঁছে বনপাড়াগামী পাকা রাস্তার ওপর চেকপোস্ট পরিচালনা করে।

ওই সময় ঘটনাস্থলে ১টি সাদা-হলুদ রঙের সিঙ্গেল কেবিন ডাম্পার ট্রাক আসলে থামানোর জন্য সংকেত দেওয়া মাত্রই র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ৩ জন ব্যক্তি ডাম্পার ট্রাকের দরজা খুলে কৌশলে পালানোর চেষ্টা করে। এসময় ঘটনাস্থলেই বালু ভর্তি ডাম্পার ট্রাকসহ ৩ জন ব্যক্তিকে আটক করা হয়।

আসামীদেরকে জিজ্ঞাসাবাদে র‌্যাব জানতে পারে, তারা সিঙ্গেল কেবিন ডাম্পার ট্রাকের মালিক, ড্রাইভার ও হেলপার। তারা সবাই সংঘবদ্ধ মাদক চক্রের সঙ্গে জড়িত। রাজশাহী, নাটোর থেকে তারা মাদক সংগ্রহ করে ঢাকা, নারায়ণগঞ্জ, কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে এই মাদক পরিবহন করে আসছে।

ইত্তেফাক/মাহি