মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পিটিআই নেতা গিল গ্রেপ্তার, ইমরানের নিরাপত্তায় অতিরিক্ত পুলিশ

আপডেট : ১০ আগস্ট ২০২২, ১১:৪৮

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা শাহবাজ গিলকে হেফাজতে নিয়েছে দেশটির পুলিশ। রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে জনগণকে উসকে দেওয়ার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে। এই ঘটনার মধ্যেই পিটিআই চেয়ারম্যান ও দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বানিগালা বাসভবনের নিরাপত্তা বাড়িয়েছে পুলিশ। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে জিও নিউজ।

প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার (৯ আগস্ট) ইসলামাবাদ পুলিশের এক মুখপাত্র বলেন, রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে বক্তব্য দেওয়া এবং জনগণকে বিদ্রোহে উসকানি দেওয়ায় শাহবাজ গিলকে গ্রেপ্তার করা হয়েছে।

সূত্রের বরাত দিয়ে জিও নিউজ জানায়, জেলা প্রশাসনের অভিযোগের ভিত্তিতে গিলের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ আইনের অধীনে কোহসার থানায় মামলা করা হয়েছে।

উল্লেখ্য, এক দিন আগে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের সঙ্গে কথা বলার সময় পাকিস্তান সেনাবাহিনীর বিরুদ্ধে ‘ঘৃণা উসকে’ দেওয়ার চেষ্টা করেছেন বলে এই পিটিআই নেতার বিরুদ্ধে অভিযোগ উঠেছে।

গিলকে গ্রেপ্তার নয়, ‘অপহরণ’ করা হয়েছে বলে মন্তব্য করেছেন দলের চেয়ারম্যান ইমরান খান। টুইটারে একটি ভিডিও শেয়ার করেছেন তিনি। এতে গিলের গাড়িচালককে বলতে শোনা যায়, পিটিআই নেতাকে নির্যাতন করা হয়েছে। তাঁকে গাড়ি থেকে টেনেহিঁচড়ে নিয়ে যাওয়া হয়েছে। ভিডিওতে গিলের গাড়ির দরজার কাচ ভাঙা দেখা যায়।

ইমরান খান বলেন, ‘এটা অপহরণ, গ্রেপ্তার নয়। একটি গণতান্ত্রিক দেশে কি এমন ঘটনা ঘটতে পারে? রাজনৈতিক কর্মীদের সঙ্গে শত্রুর মতো আচরণ করা হচ্ছে। এ সবই একটি বিদেশি মদদপুষ্ট দুর্বৃত্তদের সরকার আমাদের মেনে নিতে বাধ্য করবে।’

ইত্তেফাক/টিআর