শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

৩৯ রানে বোল্ড মাহমুদউল্লাহ

আপডেট : ১০ আগস্ট ২০২২, ১৬:০৮

বিজয়ের বিদায়ের পর আফিফ হোসেন ও মাহমুদুল্লাহ রিয়াদ মিলে ভালোই খেলছিলেন। তবে রিয়াদ স্বাচ্ছন্দ্য ছিলেন না ব্যাট হাতে। অবশেষে এনগারাভার বলে বোল্ড হয়ে শেষ হলো রিয়াদের সংগ্রামী ইনিংস। ৬৯ বলে ৩ চারের মারে ৩৯ রান করেন রিয়াদ। 

এর আগে দারুণ খেলতে থাকা এনামুল ফেরেন ৭৬ রানে। জংওয়ের বলে খোঁচা দিয়ে সাজঘরে ফেরেন। তামিম-শান্তরা আউট হলেও একপ্রান্তে দারুণ ছিলেন বিজয়। সুযোগ পেলেও হাঁকাচ্ছিলেন বাউন্ডারি। বল থেকে রানের সংখ্যা ছিল বেশি। সিরিজে দ্বিতীয় ফিফটির পরও খেলছিলেন দুর্দান্ত। কিন্তু জংওয়ের আউটসাইড অফে পিচ করা বল খোঁচা দিয়ে বসেন। সমাপ্তি হয় দারুণ এক ইনিংসের। এর আগে প্রথম ম্যাচে ৭৩ রান করেছিলেন এই ডানহাতি ব্যাটসম্যান। তার আউটে ভেঙে যায় ৯০ বলে ৭৭ রানের জুটি। ক্রিজে মাহমুদউল্লাহর সঙ্গী ছিলো আফিফ।  

জিম্বাবুয়ের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ ব্যাট করতে নেমে ভালো শুরুর পর বিপর্যয়ে বেসামাল। রিচার্ড এনগারাভার ওভারের দ্বিতীয় বলে নন-স্ট্রাইক এন্ডে থাকা তামিম বিজয়ের কলে রান নিতে গিয়ে শেষ মুহূর্তের সিদ্ধান্ত বদলে ক্রিজে ফিরতে ব্যর্থ হন। রানআউটে অধিনায়কের বিদায়ের পর শূন্য রানে ফিরেছেন শান্ত ও মুশফিক।

গত ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। দলে ফিরেছেন ইনজুরির কারণে গত ম্যাচে দলের বাহিরে থাকা বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান। এছাড়া দেশ থেকে উড়িয়ে নেওয়া এবাদত হোসেন এই ম্যাচে সুযোগ পেয়েছেন একাদশে। এই ম্যাচ দিয়েই ওয়ানডে ক্রিকেটে অভিষেক হচ্ছে তার।

ইত্তেফাক/এএইচপি

এ সম্পর্কিত আরও পড়ুন