শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

গল্পভিত্তিক সিনেমার অপেক্ষায় মাহি

আপডেট : ১১ আগস্ট ২০২২, ০০:২৫

‘আগে কেউ জানতে চাইলে বলতাম সিনেমা করব না। কোনো পরিকল্পনা নেই। কিন্তু, সম্প্রতি সিনেমাগুলো দেখার পর মনে হচ্ছে বড়পর্দায় কাজ করা যায়।’— সিনেমার পরিকল্পনা নিয়ে এভাবেই বললেন এ সময়ের ছোটপর্দার ক্রেজ সামিরা খান মাহি। তিনি সম্প্রতি মুক্তি পাওয়া রায়হান রাফি পরিচালিত ‘পরাণ’ দেখেছেন। মেজবাউর রহমান সুমন পরিচালিত ‘হাওয়া’র টিকেট পাননি। কিন্তু ছবিটি নিয়ে সোশ্যাল মিডিয়ায় ইতিবাচক রিভিউ দেখেছেন। তাই, মাহির মনেও সিনেমায় কাজের সাধ জেগেছে।

অভিনেত্রী সামিরা খান মাহি।

বাণিজ্যিক ছবির প্রচুর প্রস্তাব পেয়েছেন মাহি। এখনও কাজ করেননি। কোন ধরনের সিনেমায় কাজের জন্য অপেক্ষা করছেন জানতে চাইলে মাহি বললেন, ‘হাঙর’ শিরোনামের একটি ফিকশন করেছিলাম। সেরকম গল্পভিত্তিক সিনেমা হলে কাজ করব। কমার্শিয়াল হয়ত না, অফট্র্যাকের হলে করব। যেমন, ‘পরাণ’ ও ‘হাওয়া’। এ ধরনের গল্পে কাজের ইচ্ছে।’ এদিকে ওটিটি প্ল্যাটফর্মে কাজের ব্যাপারেও মাহি গল্পকেই প্রাধান্য দিচ্ছেন। জানালেন, আমি ভালো একটি চিত্রনাট্যের অপেক্ষায় আছি। যখন মনে হবে চরিত্রটিতে অভিনয় করতে পারব, তখন করব। যেহেতু নাটকের চেয়ে ওটিটি অন্য ধরনের, তাই প্রস্তুতি নিয়ে ওয়েবে কাজ করতে চাই।

অভিনেত্রী সামিরা খান মাহি।

গেল ঈদে মাহি অভিনীত প্রায় দশটি নাটক প্রচার হয়েছে। নাটকগুলো নিয়ে সাড়াও মিলছে। এর মাঝে উল্লেখযোগ্য হলো লগ ইন লগ আউট, চিরকুমার সংঘ, মন বলে তুমি ফিরবেই ও শীল ইজ কিং। মাহি বলেন, ‘রোজার ঈদে অনেকগুলো কাজ করেছিলাম। সে তুলনায় কোরবানির ঈদে কম কাজ করেছি। যে কাজগুলো প্রচার হয়েছে, দর্শকের ভালো প্রতিক্রিয়া পেয়েছি। তুলনামূলকভাবে কতটা ভালো হয়েছে জানি না, ভক্তরাই বলছে তাদের ভালো লেগেছে। সোশ্যাল মিডিয়ায় পোস্ট ও কমেন্ট করে তাদের ভালো লাগার কথা জানাচ্ছে।’

অভিনেত্রী সামিরা খান মাহি।

ঈদে বাড়ি গিয়েছিলেন মাহি। ঘনিষ্ঠ বন্ধুর বিয়েতে। সেখানে পুরানো বন্ধুদের সাথে সময় কাটিয়েছেন। তাদের সাথে নিয়ে নিজের নাটক দেখেছেন। ছুটি কাটিয়ে ফিরে দুটো কাজ শেষ করেছেন মাহি। একটি মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘মাস্তান নাম্বার ওয়ান’, অন্যটি হাসিব হোসেন রাখির একটি নাটক। দুটো নাটকেই মাহির বিপরীতে আছেন নিলয় আলমগীর। এ ছাড়া চলতি মাসেই বিজ্ঞাপনচিত্রের কাজ করবেন মাহি। শুটিং করলেই দর্শকদের জানাবেন সে কথা। আভাস দিলেন ভালো একটি বিজ্ঞাপনচিত্র হতে যাচ্ছে।

ইত্তেফাক/ইআ