বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ভোলায় সংঘর্ষ: পুলিশের বিরুদ্ধে আরেক মামলা

আপডেট : ১১ আগস্ট ২০২২, ১৬:২০

ভোলায় পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় নিহত ছাত্রদল সভাপতি নুরে আলমের স্ত্রী বাদী হয়ে এসআই আনিস উদ্দিন, ওসি (তদন্ত) আরমান হোসেনসহ ৪৬ পুলিশের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেছেন। বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুরে ভোলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা দায়ের করেন নিহত ভোলা জেলা ছাত্রদল সভাপতি নুরে আলমের স্ত্রী ইফ্ফাত জাহান। এতে নাম উল্লেখ করে ৪৬ জন পুলিশ সদস্য ছাড়াও আরও ২৫-৩০ জনকে আসামি করা হয়েছে।

আদালতের বিচারক আলী হায়দার কামাল মামলাটি আমলে নিয়ে আগামী ৮ সেপ্টেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে ভোলা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন। বাদীর আইনজীবী অ্যাডভোকেট আমিরুল হক বাসেত এ তথ্য নিশ্চিত করেছেন।

ভোলায় সংঘর্ষ।

এ নিয়ে পুলিশ-বিএনপির সংঘর্ষের ঘটনায় বিএনপির পক্ষ থেকে দু’টি হত্যা মামলা এবং পুলিশের পক্ষ থেকে ১টি হত্যা মামলা ও ১টি পুলিশ এসাল্ট মামলা দায়ের করা হয়।

গত ৩১ জুলাই বিএনপির বিক্ষোভ মিছিলে বাধা দেয় পুলিশ। এ নিয়ে ওইদিন পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই স্বেচ্ছাসেবক দলের সদস্য আ. রহিম নিহত হন। ঘটনার তিনদিন পর লাইফ সাপোর্টে থাকা আহত ছাত্রদল সভাপতি নুরে আলম ঢাকার একটি হাসপাতালে মারা যায়।

ইত্তেফাক/এএএম