সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রামপাল বিদ্যুৎকেন্দ্র থেকে চুরি যাওয়া মালামালসহ গ্রেফতার ৪

আপডেট : ১২ আগস্ট ২০২২, ০৫:৩৮

বাগেরহাটের রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র থেকে চুরি হওয়া মূল্যবান মালামাল উদ্ধারসহ চার জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৬, খুলনা সদর কোম্পানি। বৃহস্পতিবার (১১ আগস্ট) রাত ১১টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‍্যাব।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ৯ আগস্ট রাতে রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের ভেল কোম্পানির অন্তর্ভুক্ত গানাত্রা হেভী লিফটারস কোম্পানির ইলেকট্রিক ক্যাবল ড্রাম থেতে প্রায় ৫০০ কেজি অ্যালুমিনিয়াম প্লেইন সিড কে বা কারা চুরি করে নিয়ে যায়। যার মূল্য আনুমানিক ২ লাখ টাকা। এর পরের রাতে অর্থাৎ ১০ আগস্ট রাতে একই কোম্পানির ইলেকট্রিক ক্যাবল ড্রাম থেকে বিভিন্ন প্রকার ইলেকট্রিক সামগ্রী চুরি হয়। এ চুরির বিষয়ে গানাত্রা হেভী লিফটারস কোম্পানির সাইট ইনচার্জ বৃহস্পতিবার (১১ আগস্ট) র‌্যাব-০৬ এর অধিনায়ক বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

সেই অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব-০৬ এর সদর কোম্পানির একটি আভিযানিক দল চোর চক্রকে ধরতে গোয়েন্দা তৎপরতা শুরু করেন। আভিযানিক দলটি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, চুরি হওয়া অ্যালুমিনিয়াম প্লেইন সিড বাগেরহাট জেলার ফকিরহাট থানা এলাকায় রয়েছে। এরপর বাগেরহাট জেলার ফকিরহাট থানার কাটাখালী মোড় এলাকায় অভিযান চালিয়ে প্রথম দফায় চুরি হওয়া ৫০০ কেজি অ্যালুমিনিয়াম প্লেইন সিডের মধ্যে ৪৬৫ কেজি উদ্ধার করেন তারা। আর এ সময় বাগেরহাট সদরের বাসিন্দা মো. রাসেল (৩৮)-কে গ্রেফতার করা হয়। 

এছাড়া একই এলাকা থেকে দ্বিতীয় দফায় চুরি হওয়া ১টি কপার ফ্লাট, ১১ কেজি কপার ক্যাবল ২টি কপার কন্ডাকটার উদ্ধার করা হয়েছে। এ সময় রামপালের মো. আসাদ শেখ (৩২), মো. সোহেল শেখ (২১) ও মোংলার সুব্রত রায় (২১)-কে গ্রেফতার করে আভিযানিক দলটি। চুরির ঘটনায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে গানাত্রা হেভী লিফটারস কোম্পানির সাইট ইনচার্জের বাদী হয়ে বাগেরহাট জেলার রামপাল থানায় একটি মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানায় র‍্যাব।

ইত্তেফাক/জেডএইচডি