শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

প্রবাসীদের পাসপোর্ট ও এনআইডি কার্ডের সংশোধনীর বিষয়ে আয়েবাপিসির ভার্চুয়াল সভা

আপডেট : ১২ আগস্ট ২০২২, ০৩:২৪

অনুষ্টিত হয়ে গেলো ইউরোপের সাংবাদিকদের সর্ব বৃহৎ সংগঠন অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের ভার্চুয়াল সভা। মঙ্গলবার (৯ আগস্ট) রাত ১০টায় অনুষ্টিত এ সভায় সভাপতিত্ব করেন ,সংগঠনের সভাপতি জাহিদ মোমিন চৌধুরী। 

সাধারণ সম্পাদক বকুল খানের উপস্থাপনা অনুষ্ঠানের অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা মন্ডলীর সদস্য সাইফুল ইসলাম, নজরুল ইসলাম, মনোয়ার ক্লার্ক কবির হুসেন, সৈয়দ আশরাফুল হক, ফারুক খান, খান লিটন। অনুষ্ঠানের প্রথম পর্বে উপদেষ্টা মন্ডলীরা তাদের সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন। এবং সকলের মতামতের ভিত্তিতে একটি বর্ণাঢ্য অভিষেকের প্রতি গুরুতারোপ করেন। 

দ্বিতীয় পর্বে সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি লাবণ্য চৌধুরী, সহ-সভাপতি ফেরদৌস করিম আখঞ্জী, আহমেদ শাজাহান, মাহিদুল হক সবুজ, যুগ্ম-সম্পাদক আবুল কালাম মামুন, রাজীব দাস, সাংগঠনিক সম্পাদক সোহেল চৌধুরি, জিয়াউল হক ঝুমন, আন্তজাতিক সম্পর্ক ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক এম সি রুমেল, প্রচার সম্পাদক রাশেল আহমেদ, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক সাইফুর রহমান, সদস্য শাওন আহমেদ, আরশাদ সুমন প্রমুখ। এই সময় প্রবাসীদের পাসপোর্ট ও এন আই ডি কার্ডের সংশোধনের ওপর সদস্যরা কথা বলেন।

তারা বলেন, ডকুমেন্টস সংক্রান্ত এই জটিলতায় দিন দিন ভুক্তভোগীর সংখ্যা বেড়েই চলছে, এর আশু সমাধানের লক্ষে নেতৃবৃন্দ রা বিভিন্ন দেশের দূতাবাসের সঙ্গে যোগাযোগ করবেন। সেই সঙ্গে এনআইডি কার্ড  দূতাবাসের মাধ্যমে প্রবাসীদের হাতে প্রদানের দাবী জানিয়েছেন এবং  পরবর্তীতে এই বিষয়ে বিভিন্ন কর্মসূচি প্রদানের কথাও জানান।

ইত্তেফাক/জেডএইচডি