শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিক্ষোভের মুখে বন্ধ হলো ‘লাল সিং চাড্ডা’র প্রদর্শনী

আপডেট : ১৩ আগস্ট ২০২২, ১৬:১৫

মুক্তির আগে থেকেই বিতর্কের মুখে পড়েছে আমির খান অভিনীত বলিউড মুভি ‘লাল সিং চাড্ডা’। এবার মুক্তির পরদিন বিক্ষোভের মুখে পাঞ্জাবের জালন্ধরে মুভির প্রদর্শনী বন্ধ করা হলো। টম হ্যাঙ্কস অভিনিত 'ফরেস্ট গাম্প' এর অফিসিয়াল রিমেক এই মুভির টিজার দেখে অনেকে শুরু থেকেই এটি বয়কটের ডাক দেন।

তবে আমির নিজে অবশ্য ছবিটি বয়কট না করার অনুরোধ জানিয়ে ভক্ত-দর্শক ও সমালোচকদের উদ্দেশে বলেছেন, তিনি দেশকে ভালোবাসেন না, এ ধারণা ভুল। ভক্তদের এমন ধারণা পাল্টে ফেলার অনুরোধও জানান মিস্টার পারফেকশনিস্ট।

ভারতীয় সংবাদ সংস্থার খবর, একদল বিক্ষোভকারী সিনেমা হলের সামনে একজোট হয়ে প্রতিবাদ জানান। তাদের দাবি, আমিরের নতুন ছবিতে ধর্মীয় অনুভূতিতে আঘাত করা হয়েছে।

ছবি: সংগৃহীত

যদিও বিক্ষোভকারীদের বিপরীতে অন্য একটি দল আমিরকে সমর্থন দেন। শিখ সংগঠনের কিছু সদস্য ছবিটির সমর্থনে স্লোগান তোলেন। তাদের দাবি, এই ছবিটি এক শিখ ব্যক্তির জীবনকে কেন্দ্র করে নির্মিত। সুতরাং হিন্দু সংগঠনগুলির ছবির প্রদর্শন বন্ধ করার অধিকার নেই।

বৃহস্পতিবার দ্বারকার এক সিনেমাহলে ছবির প্রদর্শনী চলাকালীন একদল জনতা জোট করে হট্টগোল করে। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। তবে এখনো পর্যন্ত এ বিষয়ে আমির নিজে কোনো প্রতিক্রিয়া দেননি।

সম্প্রতি আমির খানের পুরোনো একটি সাক্ষাৎকার নেট দুনিয়ায় ভাইরাল হয়। যেখানে ভারতের সার্বিক পরিস্থিতি নিয়ে ‘অসহিষ্ণুতার’ প্রসঙ্গ তোলেন আমির। এমনকি তিনি এ-ও বলেছিলেন, পরিবার নিয়ে ভারতে থাকতে তার ভয় হয়! সেই সাক্ষাৎকারের জেরেই ‘লাল সিং চাড্ডা’ বয়কটের ডাক দেন নেটিজেনরা।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন