বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পদ্মায় স্পিড বোট নিয়ে ডাকাতির চেষ্টা, অস্ত্রসহ গ্রেফতার ৬

আপডেট : ১৩ আগস্ট ২০২২, ১৭:১৬

পদ্মানদীতে ট্রলারে করে দেশীয় অস্ত্র নিয়ে ডাকাতি করার প্রস্তুতিকালে শরীয়তপুরের জাজিরায় ডাকাতদলের ৫ জনকে আটক করেছে নৌ-পুলিশ। এসময় দেশীয় অস্ত্র উদ্ধার করে নৌ পুলিশ।

শনিবার (১৩ আগস্ট) সকাল ১০ টায় জাজিরার মাঝিরঘাটের অদূরে পাইনপাড়ার মধ্যচরের পাশে পালেরচর এলাকায় স্পিডবোটে করে ডাকাতির প্রস্তুতিকালে তাদের আটক করা হয়। এসময় ডাকাত দলের লিডার মহসিনসহ বাকিরা পালিয়ে যায়। ডাকাত দলের সদস্যরা এসময় নৌ-পুলিশকে উদ্দেশ্য করে বেশ কয়েক রাউন্ড গুলি ছোড়ে। প্রতি উত্তরে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে ডাকাতরা মাওয়া প্রান্তে গিয়ে স্পিডবোট থেকে নেমে দৌড়ে পালানোর চেষ্টাকালে পুলিশ তাদেরকে আটক করে।

এসময় তাদের কাছ থেকে ১টি স্পিডবোট, ২টি পাইপ গান, ৭টি সিসার তাজা কার্তুজ, ৮টি রামদা, ১টি দেশীয় দা, ১টি স্ক্রু ড্রাইভার, ২টি সাবল, বিভিন্ন মডেলের ২০টি মোবাইলফোন, ২টি আগ্নেয়াস্ত্রসহ বিপুল পরিমাণে দেশীয় অস্ত্র উদ্ধার করে পুলিশ।

আটককৃতরা হলো- মোঃ আবুল ভাষার(২২), মো. শাকিল দেওয়ান (২১), মো. আক্তার হোসেন (৩০), মো. ইকবাল মুন্সী (২৮) এবং মো. ইয়ামিন (১৯)। আটককৃতরা সবাই মুন্সিগঞ্জের বিভিন্ন এলাকার বাসিন্দা।

জাজিরা নৌ-পুলিশ ফাঁড়ির আইসি জহিরুল ইসলাম জানান, একটি ডাকাত দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে আমরা এমন গোপন সংবাদের ভিত্তিতে তাদের ডাকাতির প্রস্তুতিকালে দৌড়িয়ে অস্ত্র-সস্ত্রসহ হাতেনাতে আটক করেছি। বাকিদের আটক করতে আমাদের অভিযান এখনও অব্যাহত আছে এবং মামলার প্রস্তুতি চলছে।

জাজিরা থানার ওসি মুস্তাফিজুর রহমান বলেন, ইতিমধ্যে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে অস্ত্র, বিস্ফোরক, ও ডাকাতি আইনে মামলা করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। 

ইত্তেফাক/এমএএম