শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ভেড়ামারায় ফিলিং স্টেশনে আগুন: দগ্ধ আরও ১ জনের মৃত্যু

আপডেট : ১৪ আগস্ট ২০২২, ১৫:২১

কুষ্টিয়ার ভেড়ামারায় দফাদার ফিলিং স্টেশনে আগুনের ঘটনায় দগ্ধদের মধ্যে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন আরও একজনের মৃত্যু হয়েছে। রবিবার (১৪ আগস্ট) সকালে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার আল্লাহর দর্গা এলাকার রাজ্জাকের ছেলে ও দফাদার ফিলিং স্টেশনের কর্মচারী রাজিব উদ্দিন রনি’র (২৬) মৃত্যু হয়েছে। 

এ নিয়ে আগুনে মোট তিন জনের মৃত্যু হলো। তারা হলেন, দৌলতপুর উপজেলার দিঘলকান্দি গ্রামের শাহাজুদ্দীনের ছেলে সাহাজুল (৩০) ও একই এলাকায় তৌহিদুল ইসলামের ছেলে বিজয় (২৮) ও দৌলতপুর উপজেলার আল্লাহর দর্গা এলাকার রাজ্জাকের ছেলে ও দফাদার ফিলিং স্টেশনের কর্মচারী রাজিব উদ্দিন রনি’র (২৬)।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শুক্রবার রাত ৮টার দিকে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার ধরমপুর ইউনিয়নের কুষ্টিয়া-দৌলতপুর সড়কের পাশে মহিষাডোরা এলাকার দফাদার ফিলিং স্টেশনে ট্যাংকি থেকে তেল আনলোড করার সময় হঠাৎ আগুনের সূত্রপাত হয়। মুহূর্তে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ভেড়ামারা ফায়ার স্টেশনের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। এ ঘটনায় ওই ফিলিং স্টেশনে তেল সরবরাহ করতে গিয়ে সাহাজুল ও বিজয় অগ্নিদগ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান। নিহতরা হলেন, দৌলতপুর উপজেলার দিঘলকান্দি গ্রামের শাহাজুদ্দীনের ছেলে সাহাজুল (৩০) ও একই এলাকায় তৌহিদুল ইসলামের ছেলে বিজয় (২৮)।

দফাদার ফিলিং স্টেশনে আগুনের ঘটনায় দগ্ধ তিনজনকে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। তাদেরকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। দগ্ধ তিনজন হলেন, কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার আল্লাহর দর্গা এলাকার রাজ্জাকের ছেলে রাজিব উদ্দিন রনি (২৬), একই উপজেলার দিঘলকান্দি গ্রামের মৃত জয়নালের ছেলে রিমন (১৪) ও ভেড়ামারা উপজেলার বেলাল আলীর ছেলে বিদ্যুৎ (২৬)। আহতদের মধ্যে রবিবার সকালে সকালে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে দৌলতপুর উপজেলার আল্লাহর দর্গা এলাকার রাজ্জাকের ছেলে ও দফাদার ফিলিং স্টেশনের কর্মচারী রাজিব উদ্দিন রনি’র (২৬) মৃত্যু হয়েছে।

এ ঘটনায় ৩জন নিহত হয়েছেন তারা হলেন, দৌলতপুর উপজেলার দিঘলকান্দি গ্রামের শাহাজুদ্দীনের ছেলে সাহাজুল (৩০) ও একই এলাকায় তৌহিদুল ইসলামের ছেলে বিজয় (২৮) ও দৌলতপুর উপজেলার আল্লাহর দর্গা এলাকার রাজ্জাকের ছেলে ও দফাদার ফিলিং স্টেশনের কর্মচারী রাজিব উদ্দিন রনি’র (২৬)। আহত ২জন হলেন, কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার দিঘলকান্দি গ্রামের মৃত জয়নালের ছেলে রিমন (১৪) ও ভেড়ামারা উপজেলার বেলাল আলীর ছেলে বিদ্যুৎ (২৬) তারা বর্তমানে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে।

ভেড়ামারা থানার অফিসার ইনচার্জ মজিবুর রহমান জানান, ট্যাংকি থেকে তেল আনলোড করার সময় হঠাৎ আগুন লেগে এ পর্যন্ত ৩ জন নিহত হয়েছেন। নিহতরা হলেন, সাহাজুল, বিজয় ও রাজিব উদ্দিন রনি। আহতদের মধ্যে দুই জনের অবস্থা আশঙ্কাজনক। 

ইত্তেফাক/জেডএইচডি