বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কটেজ জোনে টর্চার সেল: পর্যটক নির্যাতন মামলায় গ্রেফতার ২

আপডেট : ১৪ আগস্ট ২০২২, ১৭:২৭

কক্সবাজার শহরের কটেজ জোনে ৪ পর্যটককে অপহরণ করে টর্চার সেলে নির্যাতনের ঘটনায় দায়ের করা মামলার দুই আসামিকে গ্রেফতার করা হয়েছে। 

শনিবার (১৩ আগস্ট) দিনগত রাত ১১টার দিকে কক্সবাজার সুগন্ধা পয়েন্ট থেকে তাদের গ্রেফতার করা হয় বলে নিশ্চিত করেন কক্সবাজার টুরিস্ট পুলিশ জোনের অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম।

গ্রেফতারকৃতরা হলেন- কক্সবাজারের ঈদগাঁওর ইসলামপুর ইউনিয়নের নুরুল আজিমের ছেলে রাশেদুল ইসলাম (২৫) ও একই ইউনিয়নের পূর্ব বামনকাটার আব্দুস সালামের ছেলে মো. সাকিল (২২)।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, কক্সবাজারে পর্যটকদের ফাঁদে ফেলে আপত্তিকর ছবি তুলে টাকা হাতিয়ে নিত একটি চক্র। গত কয়েক বছর ধরে এ চক্রটি পর্যটকদের ফাঁদে ফেলে আসছে। এ ছাড়া চক্রের সদস্যদের ভাড়া করা কটেজে নিয়ে নিরীহ মানুষদের আটক রেখে ভয় দেখিয়ে লুট করতো।

ট্যুরিস্ট পুলিশের কর্মকর্তা রেজাউল করিম আরও বলেন, দীর্ঘদিন ধরে কক্সবাজারে যাওয়া পর্যটকদের অটোরিকশার চালকরা সস্তায় ভালো হোটেলে রুম পাইয়ে দেওয়ার নাম করে নিম্নমানের রুম দিয়ে অতিরিক্ত টাকা আদায় করতো। এই চক্রটির সদস্যরা শেষ রাত থেকে ডলফিন মোড়ের বিভিন্ন জায়গায় অবস্থান করতো।

আটকরা প্রাথমিকভাবে স্বীকার করেন তারা দীর্ঘদিন ধরে এ চক্রে জড়িত। গ্রেফতারকৃতদের কক্সবাজার সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা। তাদের অন্য সহযোগীদেরও ধরতে প্রচেষ্টা চলছে বলে উল্লেখ করেন তিনি।

ইত্তেফাক/এমএএম