রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ফুলবাড়ীতে নিত্যপণ্যের দাম চড়া

আপডেট : ১৪ আগস্ট ২০২২, ২০:০৮

দিনাজপুরের ফুলবাড়ীতে সপ্তাহ ব্যবধানে সব ধরনের সবজির দাম কেজিপ্রতি পাঁচ-১০ টাকা বেড়েছে। সবজি ছাড়াও সপ্তাহ ব্যবধানে এক ডজন ব্রয়লার ডিমের খুচরা দাম বেড়েছে ৩৫-৪০ টাকা। বাজারে মানভেদে ১৪৫-১৫০ টাকা ডজন ডিম বিক্রি হচ্ছে। এতে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ। 

সরেজমিনে পৌরসভার পাইকারি ও খুচরা সবজি বাজার ঘুরে দেখা গেছে, ব্রয়লার মুরগি ১৫০ টাকা থেকে বেড়ে বিক্রি হচ্ছে ১৯০ টাকায়। ডিম প্রতি ডজন ১২৫ টাকা থেকে বেড়ে বিক্রি হচ্ছে ১৪৫-১৫০ টাকায়, দেশীয় মুরগি ৪০০ টাকা থেকে ৪৫০ টাকায় এবং সোনালি মুরগি ৩০০ থেকে ৩৫০ টাকায় বিক্রি হচ্ছে। রসুন ১১০ টাকা থেকে বেড়ে ১৩০-১৩৫ টাকায় বিক্রয় হচ্ছে, টমেটোর দাম ১২০ টাকা থেকে ১৩০ টাকায়, বেগুন ৬০ টাকা, ঢেঁড়স ৪০, পেঁপে ৩৫, করলা ৫৬, পটোল ৫০, কাঁকরোল ৪০, লাউ আকারভেদে ২৫, চালকুমড়া ২৫, মিষ্টিকুমড়া ৩০ এবং কচুর লতি, ঝিঙা ও মুলা ৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। এছাড়া মাঝারি আকারের ইলিশ কেজিপ্রতি ১ হাজার ২০০ টাকা ও বড় আকারের ইলিশ ১ হাজার ৫০০-১ হাজার ৮০০ টাকায় বিক্রি হচ্ছে। তাছাড়া প্রতি কেজি রুই-কাতলা ৩৮০, শিং মাছ ৫৮০, চিংড়ি ৭৫০, কই ৩৮০ ও সিলভার কার্প ২৫০ টাকায় বিক্রি হচ্ছে। 

সবজি কিনতে আসা মোস্তাক আহম্মদ বলেন, হঠাৎ করে সবজির বাজারে দাম বেড়ে গেছে। গত সপ্তাহে যেই সবজি কিনেছি, সেটি আজকের বাজারে আরো পাঁচ-আট টাকা বেশিতেই কিনতে হয়েছে।

বিক্রেতারা বলছেন, বাজারে আমদানি স্বাভাবিক থাকলে পরিবহন খরচ বাড়ায় সবজির দাম বেড়েছে। 

ইত্তেফাক/এআই