বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নতুন করে আরও হাসপাতালে ৯৬ ডেঙ্গু রোগী 

আপডেট : ১৫ আগস্ট ২০২২, ১৬:২৪

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ৯৬ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ৩৯৭ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন। তবে এ সময়ে দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে কারও মৃত্যু হয়নি। 

সোমবার (১৫ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন ভর্তি হওয়াদের মধ্যে ৬৯ জনই ঢাকার বাসিন্দা। এ সময়ে ঢাকার বাইরের হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে ভর্তি হন ২৭ জন। এর আগে রবিবার (১৪ আগস্ট) ১১৬ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হন।

এ পর্যন্ত সারাদেশে মোট ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন ৩ হাজার ৮৫৫ জন। ঢাকায় সর্বমোট ভর্তি ৩ হাজার ২১০ জন এবং ঢাকার বাইরে ৬৪৫ জন। মোট ছাড়প্রাপ্ত রোগী ৩ হাজার ৪৪২ জন। ঢাকায় মোট ছাড়প্রাপ্ত রোগী ২ হাজার ৮৭৭ জন এবং ঢাকার বাইরে ছাড়প্রাপ্ত রোগী ৫৬৫ জন।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা সর্বমোট ৩৯৭ জনের মধ্যে ৩২৭ জনই ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন। আর ঢাকার বাইরে রয়েছেন সর্বমোট ৭০ জন।

ইত্তেফাক/জেডএইচডি