শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাজধানীতে গার্ডার পড়ে নিহত ৫

বউভাত শেষে বাড়ি ফেরা হলো না তাদের

আপডেট : ১৫ আগস্ট ২০২২, ২০:৪২

ঢাকায় বউভাত শেষে গাজীপুরে নিজ-নিজ বাড়িতে ফেরা হলো না তাদের। নির্মাণাধীন বাস র্যা পিড ট্রানজিট সিস্টেম (বিআরটি)-এর একটি ক্রেন বক্সগার্ডার ওঠানোর সময়  প্রাইভেটকারে ওপরে  গার্ডার পড়ে ৫ জন মৃত্যুবরণ করেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও দু'জন।

সোমবার (১৫ আগস্ট)  সন্ধ্যা ৪ টা ২০ মিনিটের দিকে রাজধানীর উত্তরার ৩ নম্বর সেক্টরে প্যারাডাইস টাওয়ারের সামনে এই দুর্ঘটনা ঘটে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের উত্তরা বিভাগের ডিসি মোর্শেদ আলম গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন। গাড়িতে থাকা হৃদয় (২৬) ও রিয়া মনি (২১) নামের দুইজনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে।

আহতদের ভাষ্যমতে, গার্ডারের নীচে গাড়ির ভেতরে চাপা রয়েছেন পাঁচজন। তার মধ্যে চারজনের পরিচায় জানা গেছে। তারা হলেন, রুবেল (৫০), ঝর্না (২৮) এবং দুই শিশু জান্নাত (৬) ও জাকারিয়া (২)। 

আহত স্বজনরা জানান, শরিয়তপুর সদরের ঢালী বাজার এলাকার বাসিন্দা ও আহত হৃদয়ের বাবা মো. রুবেল (বর্তমান ঠিকানা- কাওলা) গাড়িটি চালাচ্ছিলেন। গত শনিবার হৃদয়-রিয়ামনির বিয়ে হয়েছে। আজ কাওলায় হৃদয়দের বাড়িতে ছিল বউভাতের অনুষ্ঠান। অনুষ্ঠান শেষে নিজেই গাড়ি চালিয়ে তাদের আশুলিয়ার খেজুরবাগানে রিয়াদের বাসায় পৌঁছে দিতে যাচ্ছিলেন। এ সময় দুর্ঘটনা ঘটে।

উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোহসীন জানান, সড়ক ও জনপদ বিভাগের একটি ক্রেন ঢাকা গাজীপুর মহাসড়কের এক্সপ্রেসওয়েতে কাজ করার সময় উল্টে যায় এবং গাজীপুরগামী একটি প্রাইভেটকারের উপর গার্ডার পড়ে যায়। এতে গাড়িতে থাকা যাত্রীরা চাপা পড়েন। 

ঘটনাস্থলে উপস্থিত ফায়ার সার্ভিসের সদস্যরা জানিয়েছেন, গাড়ির ভিতরে চাপা পড়াদের উদ্ধারে কার্যক্রম চলছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রকল্পের কাজ চলার সময় একটি গার্ডার ক্রেন দিয়ে তোলা হচ্ছিল। হঠাৎ ক্রেনটি গার্ডারসহ কাত হয়ে যায় ও নিচ দিয়ে যাওয়া একটি প্রাইভেটকারের ওপর গার্ডারটি পড়ে। এতে প্রাইভেটকারটি দুমড়ে-মুচড়ে যায়।

এদিকে দুর্ঘটনার পর উত্তরা এলাকায় যান চলাচল বন্ধ থাকায় তীব্র যানজট দেখা দিয়েছে। যানজট নিরসন ও দুর্ঘটনাকবলিত প্রাইভেটকারটি সরিয়ে নিতে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এর আগে ২০২১ সালের ১৪ মার্চ উত্তরার আবদুল্লাহপুরে বিআরটি স্থাপনা  প্রকল্পের কাজের সময় লঞ্চিং গার্ডার ধসে পড়ে তিন চীনা শ্রমিকসহ ছয় জন আহত হন।

ইত্তেফাক/এআই