শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

এশিয়া কাপে স্ট্যান্ডবাই সৌম্য-মৃত্যুঞ্জয়

আপডেট : ১৬ আগস্ট ২০২২, ০৪:১৪

সাব্বির রহমানের সঙ্গে একই ফ্লাইটে ওয়েস্ট ইন্ডিজে গিয়েছেন সৌম্য সরকার। বাংলাদেশ ‘এ’ দলের এই সফরে যাওয়ার আগে থেকেই এশিয়া কাপের দল ঘিরে তাদের নাম আলোচনায় ছিল। পারফরম্যান্স বলতে কিছু নেই, তারপরও আলোচনা। দুজনের অবস্থান একই রকমই ছিল। কিন্তু শেষ পর্যন্ত অধিনায়ক সাকিব আল হাসানের অনুকম্পায় সাব্বির এশিয়া কাপের দলে সুযোগ পেয়েছেন।

কপাল খুলেনি সৌম্যর। তাকে থাকতে হচ্ছে অপেক্ষায়। তবে ইনজুরির কথা মাথায় রেখে এশিয়া কাপের জন্য স্ট্যান্ডবাই তালিকায় চার ক্রিকেটার রেখেছেন নির্বাচকরা। এই তালিকায় আছেন সৌম্য। জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু গতকাল বিষয়টি নিশ্চিত করেছেন। সংযুক্ত আরব আমিরাতে কোনো ক্রিকেটার ইনজুরির দুর্ভাগ্যে পড়ে গেলে ডাক পড়বে বাঁহাতি এ ওপেনারের। 

স্ট্যান্ডবাই তালিকায় আরো আছেন উদীয়মান বাঁহাতি পেস বোলিং অলরাউন্ডার মৃত্যুঞ্জয় চৌধুরী। ‘এ’ দলের হয়ে এখন ক্যারিবিয়ানে খেলছেন তিনি। শেষ চার দিনের ম্যাচে তার বোলিং বেশ প্রশংসিত হয়েছে। ২০২০ সালে বাংলাদেশের যুব বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন মৃত্যুঞ্জয়। যদিও ইনজুরির কারণে বিশ্বকাপের মাঝপথে ফিরতে হয়েছে তাকে। সেই ইনজুরি কাটিয়ে গত মৌসুমে ঢাকা প্রিমিয়ার লিগ, বিপিএলে পারফর্ম করে নির্বাচকদের নজরে এসেছেন। এইচপি ক্যাম্পের এখন ‘এ’ দলে সুযোগ পেয়েছেন বাঁহাতি এ অলরাউন্ডার। মূলত সাইফউদ্দিনের বিকল্প হিসেবেই মৃত্যুঞ্জয়ের প্রতি নজর রাখছেন নির্বাচকরা। 

সৌম্য, মৃত্যুঞ্জয় ছাড়াও এশিয়া কাপের স্ট্যান্ডবাই তালিকায় রাখা হয়েছে চলতি বছরের শুরুতে যুব বিশ্বকাপে খেলা পেসার রিপন মন্ডল, মুশফিক হাসানকে।

ইত্তেফাক/ইআ