শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ঈশ্বরদীতে শোক সমাবেশ ও দোয়া মাহফিল

আপডেট : ১৬ আগস্ট ২০২২, ০৫:১৯

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে  ঈশ্বরদীতে শোক সমাবেশ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৫ আগষ্ট) বিকেলে পোষ্টঅফিস মোড়ে যুবলীগ কার্যালয়ের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য ও সাবেক ভূমিমন্ত্রী প্রয়াত শামসুর রহমান শরীফের পুত্র সাকিবুর রহমান শরীফ কনক। সভাপতিত্ব করেন উপজেলা যুবলীগ সভাপতি শিরহান শরীফ তমাল।

কনক শরীফ বলেন, ১৫ আগস্ট আমাদের বেদনা আর আবেগের সর্বোচ্চ জায়গা। এই দিনটি আমাদের জন্য একদিকে যেমন বেদনা আর শোকের দিন, অন্যদিকে এটি আমাদের আদর্শকে বলীয়ান আর চেতনাকে শানিত করারও একটি দিন।  ১৯৭৫ এ বাঙালি জাতির পিতার হত্যাকাণ্ডে বিশ্ববিবেক জাগ্রত হয়েছিল। সারা বিশ্বের বিবেকবান মানুষ বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের ঘটনায় সেদিন স্তম্ভিত হিয়েছিল। তারা এই নৃশংস ঘটনায় তৎকালীন বাংলাদেশ সরকারের প্রতি ঘৃণা প্রকাশ করেছিল।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধু আমাদের শুধুমাত্র রাজনৈতিক কিংবা ভৌগোলিক স্বাধীনতা দিয়ে যাননি। বাঙালির অর্থনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক মুক্তি ও অগ্রগতির জন্য যুগান্তকারী সাংবিধানিক, আইনি ও নীতিগত সিদ্ধান্ত দিয়ে গিয়েছিলেন।

 পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম লিটন, যুবলীগ নেতা স্বজন সরদার, উপজেলা ছাত্রলীগের সভাপতি মল্লিক মিলন মাহমুদ তন্ময়, সাধারণ সম্পাদক খন্দকার আরমান হোসেনসহ আওয়ামীলীগ, উপজেলা যুবলীগ, পৌর যুবলীগ, উপজেলা ছাত্রলীগ, পৌর ছাত্রলীগের নেতা-কর্মি এবং বিপুল সংখ্যক সাধারণ মানুষ এসময় উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/ইআ