বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

২৫ আগস্ট বাম জোটের অর্ধদিবস হরতাল

আপডেট : ১৭ আগস্ট ২০২২, ১৫:৩১

জ্বালানি তেল ও ইউরিয়া সারের বর্ধিত মূল্য প্রত্যাহার এবং গণপরিবহনের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবিতে আগামী ২৫ আগস্ট সারাদেশে অর্ধদিবস হরতালের কর্মসূচি ঘোষণা করেছে বাম গণতান্ত্রিক জোট।

মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে শাহবাগ মোড়ে প্রধানমন্ত্রী কার্যালয়ে অভিমুখে বিক্ষোভ মিছিলে বাধা দিলে সেখানেই এই কর্মসূচি ঘোষণা করেন জোটের সমন্বয়ক অধ্যাপক আব্দুস সাত্তার।

তিনি বলেন, জ্বালানি তেলের মূল্য ও সারের দাম কমানোর দাবিতে ২৫ আগস্ট সারাদেশে সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত হরতাল পালন করা হবে।

আর আগে আজ দুপুর ১২টার দিকে রাজধানীর পল্টন মোড় থেকে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে মিছিল নিয়ে রওনা হন নেতাকর্মীরা। বিক্ষোভ মিছিলটি বেলা সাড়ে ১২টার দিকে শাহবাগ পৌঁছলে পুলিশের বাধার মুখে পড়ে। পুলিশের সঙ্গে নেতাকর্মীদের চলতে থাকে ধস্তাধস্তি। এক পর্যায়ে শাহবাগ পার হতে না পেরে বাম জোটের নেতাকর্মীরা শিশু পার্কের গেটের সামনে সমাবেশ শুরু করেন।

এর আগে, বেলা ১১টার দিকে শুরু হওয়া বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন সিপিবি সভাপতি মোহাম্মদ শাহ আলম, সাধারণ সম্পাদক রুহুল হোসেন প্রিন্স ও বাম গণতান্ত্রিক জোটের সাবেক সমন্বয়ক আব্দুল্লাহ আল কাফি রতন প্রমুখ।

সমাবেশে গণআন্দোলনের মাধ্যমে আওয়ামী সরকারের উচ্ছেদ, জনগণের গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠায় সকল বাম গণতান্ত্রিক প্রগতিশীল রাজনৈতিক শক্তি ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়।

ইত্তেফাক/এমআর