শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

লালমনিরহাটে সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

আপডেট : ১৬ আগস্ট ২০২২, ২০:৩৪

পেশাগত দায়িত্ব পালনকালে লালমনিরহাটে ৪ সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে ঢাকাস্থ লালমনিরহাট সাংবাদিক ফোরাম (এলজেএফডি)। মঙ্গলবার (১৬ আগস্ট) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

ডিইউজের সাধারণ সম্পাদক আকতার হোসেন বলেন, ‘সারাদেশে সাংবাদিকদের ওপর হামলা এখন নিয়ম হয়ে দাঁড়িয়েছে। লালমনিরহাটে সাংবাদিকদের ওপর যে হামলা হয়েছে আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অতিদ্রুত অভিযুক্ত সকলকে গ্রেফতার করে শাস্তির আওতায় আনার জন্য প্রশাসনকে অনুরোধ করছি।’ 

ডিইউজের একাংশের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বলেন, ‘বারবার সাংবাদিকদের ওপর হামলা হচ্ছে কিন্তু কোনোটারো যথোপযুক্ত শাস্তি হচ্ছে না। আমরা সরকারকে অনুরোধ করছি দ্রুত সাংবাদিকদের সুরক্ষায় আইন প্রণয়ন করুন না হলে কিন্তু সাংবাদিক সমাজ ঘরে বসে থাকবে না।’ 

ঢাকাস্থ লালমনিরহাট সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক নির্মল কুমার বর্মনের সঞ্চালনা ও সভাপতি শামসুল হক বসুনিয়ার সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) যুগ্ম সাধারণ সম্পাদক খাইরুল আলম, বিইউএফজের কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, নর্থ বেঙ্গল জার্নালিস্ট ফোরামের সভাপতি মোদাব্বের হোসেন, জাতীয় প্রেসক্লাবের সদস্য মাহমুদুর রহমান খোকন প্রমুখ। 

উল্লেখ্য, গত শুক্রবার (১২ আগস্ট) সংবাদ সংগ্রহ শেষে ফেরার পথে লালমনিরহাট সদরে যমুনা টেলিভিশন, প্রথম আলো ও এখন টেলিভিশনের ৪ জন সাংবাদিক ও হাতীবান্ধায় দৈনিক আজকালের খবরের সাংবাদিক হামলার শিকার হন। 

ইত্তেফাক/এনএ/এএএম