বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বিডার ওয়ান স্টপ সার্ভিসে সহায়তা করবে আইএলও

আপডেট : ১৭ আগস্ট ২০২২, ০৩:১৫

বিনিয়োগ সেবা সহজ করতে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কতৃ‌র্পক্ষকে (বিডা) সহযোগিতার লক্ষ্যে একটি সমঝোতা স্মারক সই করেছে আইএলও।

মঙ্গলবার বিডার কনফারেন্স হলে বিডার নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলামের উপস্থিতিতে নির্বাহী সদস্য মহোসিনা ইয়াসমিনের সভাপতিত্বে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কতৃ‌র্পক্ষ (বিডা) ও আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) মধ্যে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এ সময় নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন বিডার নির্বাহী সদস্য মহোসিনা ইয়াসমিন এবং আইএলও বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর টুমো পৌটিয়াইনেন।

এ সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে, বিডার ওয়ান স্টপ সার্ভিসের কিছু ক্ষেত্রে সহযোগিতা দেবে আইএলও। বিশেষ করে বিনিয়োগ সেবাকে আরো সহজ দ্রুত ও আধুনিক করে তোলার লক্ষ্যে বিডার ওয়ান স্টপ সার্ভিস সিস্টেম প্রচারের অংশ হিসেবে সেমিনার বা কর্মশালা আয়োজনে প্রয়োজনীয় লজিস্টিক সাপোর্ট দেবে আইএলও। অনুষ্ঠানে বিডার নির্বাহী চেয়ারম্যান সিরাজুল ইসলাম বলেন, ২০১৯ সাল থেকে বিডা ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে বিনিয়োগকারীদের ৭৫ হাজারের ওপরে বিনিয়োগ সেবা দিয়ে এসেছে এবং একই সঙ্গে বিনিয়োগ সেবাকে আরো সহজ সাশ্রয়ী ও দ্রুত করছে।

ইত্তেফাক/ইআ