বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

এবার ম্যানচেস্টার ইউনাইটেড কেনার ঘোষণা ইলন মাস্কের

আপডেট : ১৭ আগস্ট ২০২২, ১২:২৩

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের পর এবার ইংলিশ ফুটবল ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড কেনার ঘোষণা দিয়েছেন বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। যুক্তরাষ্ট্রের বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলারের প্রতিষ্ঠাতা এক টুইট বার্তায় এ তথ্য জানিয়েছেন।

মঙ্গলবার (১৬ আগস্ট) টুইট বার্তায় মাস্ক বলেন, ‘আপনারা স্বাগত, আমি ম্যানচেস্টার ইউনাইটেড কিনছি।’ বর্তমানে ইংলিশ ক্লাবটি আমেরিকার গ্ল্যাজার পরিবারের নিয়ন্ত্রণে রয়েছে। তবে গ্ল্যাজার পরিবার কিংবা মাস্ক, কেউই তাৎক্ষণিকভাবে এ বিষয়ে মন্তব্য করতে রাজি হননি।

এর আগে টুইটারের শেয়ার কেনার ঘোষণা দিয়ে নানা ঘটনার জন্ম দিয়েছেন মাস্ক। তিনি ম্যানচেস্টার ইউনাইটেড কিনতে কোনো চুক্তি করার পরিকল্পনা করেছিলেন কি না, তা-ও স্পষ্ট করা হয়নি।

একটি গণমাধ্যমে গত বছর প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছিল, গ্ল্যাজার পরিবার ক্লাবটি বিক্রি করতে চাইছে। কিন্তু এ জন্য তাদের ৪৮৪ কোটি ডলার দাম দিতে হবে।

গত মৌসুমে, ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের বাজে পারফরম্যান্সে ক্লাবটির ভক্তদের মধ্য অসন্তোষ তীব্র হয়। এর জন্য তাঁরা গ্ল্যাজার পরিবারকে দায়ী করছেন। ভক্তদের অভিযোগ, পরিবারটি ক্লাবে ভালো খেলোয়াড় টানতে আগ্রহী নয়। ক্লাবটির বর্তমান বাজারমূল্য ২০৮ কোটি ডলার। ২০০৫ সালের দিকে গ্ল্যাজার পরিবার প্রায় ৯৫ কোটি ডলারে ক্লাবটি কিনেছিল।

ইত্তেফাক/টিআর