মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১১ আশ্বিন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

সিকৃবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

আপডেট : ১৭ আগস্ট ২০২২, ১৫:৩৬

২০০৫ সালের ১৭ আগস্ট নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) কর্তৃক সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলার প্রতিবাদে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) শাখা ছাত্রলীগ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন। 

বুধবার (১৭ আগস্ট)দুপুরে ছাত্র-শিক্ষক কেন্দ্রের সামন থেকে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে অংশগ্রহণ করেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা। 

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান (আশিক) বলেন, ২০০১ সালের আগেই বিএনপি-জামায়াতের প্রত্যক্ষ মদদে জঙ্গিবাদের উত্থান ঘটে। ২০০৪ সালের ২১ আগস্টের পরিকল্পিত গ্রেনেড হামলা ছিল বাংলাদেশের ইতিহাসে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনাকে হত্যার ঘৃণ্য ষড়যন্ত্রের ভয়ংকর নজির। তবে মহান আল্লাহ তা’লার রহমতে সেদিন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে যান এবং তিনি দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাচ্ছেন। তিনি আরও বলেন, জঙ্গিবাদ দমনে সিকৃবি ছাত্রলীগের প্রতিটি নেতা-কর্মী রাজপথে থাকবে। 

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. এমাদুল হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। এ ক্যাম্পাসে জামাত-শিবির আর জঙ্গিবাদের কোনো ঠাঁই হবে না। 

উল্লেখ্য, ২০০৫ সালের ১৭ আগস্ট নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) দেশের ৬৩ জেলার সাড়ে ৪শ’ স্পটে প্রায় ৫শ’ বোমার বিস্ফোরণ ঘটায়। 

 

ইত্তেফাক/এআই