মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বোমা ফাটিয়ে ‘ফিল্মি স্টাইলে’ স্বর্ণের দোকানে ডাকাতি

মালিক গুলিবিদ্ধ 

আপডেট : ১৭ আগস্ট ২০২২, ১৮:৫৪

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানার আব্দুল্লাহপুর বাজার এলাকার একটি স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুর পৌনে ২টার দিকে ঢাকা-মাওয়া হাইওয়ে রোডের পাশে আল আমিন জুয়েলার্সে এই ডাকাতির ঘটনা ঘটে।

জানা যায়, মঙ্গলবার দুপুরে তিনটি মোটরসাইকেলে করে ৬ জন অস্ত্রধারী ডাকাত প্রকাশ্যে ১৫-২০ বাইন্ড গুলি ও ১০-১২ টি শক্তিশালী বোমা ফাটিয়ে ওই স্বর্ণের দোকানে প্রবেশ করে। এ সময় তারা দোকানে থাকা স্বর্ণ লুট করে নিয়ে যায়। এক পর্যায় জুয়েলার্স দোকানের মালিক স্বপন (৫০) এক ডাকাতকে আটকের চেষ্টা করলে ডাকাতরা স্বপনের ডান পায়ে গুলি করে। পরে আবারও বোমা ফাটাতে ফাটাতে তারা পালিয়ে যায়। 

আহত স্বপনের ভাই বিপ্লব ও দুর্জয় জানান, তিন মোটরসাইকেলে ৬ জন ডাকাত এসে পরপর ১০/১২ টি শক্তিশালী হাত বোমা ফাটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। এসময় চারজন ডাকাত দোকানে ডুকে চার-পাঁচ মিনিটের মধ্যে শো-কেচের গ্লাস ভেঙ্গে প্রায় ৫০০ ভরির স্বর্ণ দুটি ব্যাগে ভরে বোমা ফাটাতে ফাটাতে পালিয়ে যায় বলে দাবি করেন তারা।

বাজারের ব্যবসায়ী কালাম জানান, বাজার থেকে মাত্র ৪০০ গজ দূরে আব্দুল্লাহপুর বাসস্ট্যান্ডে টহল পুলিশ থাকা অবস্থায় দিন-দুপুরে ডাকাতির ঘটনা ঘটেছে। এটা মেনে নেওয়া যায় না। এ ব্যাপার দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি মামলার প্রস্তুতি চলছে।

এ বিষয়ে সার্কেল এসপি শাহাবুদ্দিন কবির জানান, এটি ডাকাতি নয়, ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। আমরা অবিলম্বে তাদের আটক করে লুণ্ঠিত স্বর্ণ উদ্ধার করবো।

ইত্তেফাক/জেডএইচডি