মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

'ব্যানানা রিপাবলিকে' ধাবিত হচ্ছে পাকিস্তান: ইমরান খান 

আপডেট : ১৮ আগস্ট ২০২২, ১৬:০৫

পাকিস্তানের তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) ও দেশটির ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, দেশটি রাজনৈতিকভাবে অস্থিতিশীল হয়ে পড়ছে। পিটিআই এর নেতা শাহবাজ গিলের গ্রেপ্তারকে ঘিরে বিতর্কের মধ্যে বুধবার (১৭ আগস্ট) ইমরান খান একথা বলেছেন। পিটিআই প্রধান দাবি করেছেন, তাকে ও তার দলকে আহত করার ষড়যন্ত্র চলছে। খবর এনডিটিভির।

টেলিভিশনে পাকিস্তান সেনাবাহিনীর বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করার পর দেশটির মিডিয়া কর্তৃপক্ষ শাহবাজ গিলকে অত্যন্ত ঘৃণ্য ও রাষ্ট্রদ্রোহী বলে । এই ঘটনায় গত ৯ আগস্ট তাকে গ্রেফতার করে দেশটির পুলিশ।

বুধবার পুলিশের অনুরোধে শাহবাজের দুই দিনের শারীরিক রিমান্ড মঞ্জুর করেছেন ইসলামাবাদের একটি স্থানীয় আদালত। 

ইমরান খান শাহবাজকে হাসপাতালে নেওয়ার ভিডিওসহ টুইটার পোস্টে লিখেছেন, দেশটি ব্যানানা রিপাবলিকে পরিণত হচ্ছে। তাদের বর্বরতার স্তরে সভ্য বিশ্ব হতবাক হচ্ছে। সবচেয়ে খারাপ দিক হলো সুষ্ঠু বিচার ছাড়াই একটি সহজ লক্ষ্য বেছে নেওয়া হয়েছে নির্যাতনের মাধ্যমে। 

অন্যদিকে, শাহবাজ গিলকে শারীরিক অবস্থার জন্য পাকিস্তান ইন্সটিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (পিআইএমএস) হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। 

শাহবাজ গিলকে আবারও পুলিশ রিমান্ডে পাঠানোর বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন ইমরান খান।

ইমরান বলেছেন, শাহবাজ গিলকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যাওয়ার পর আবার থানায় নিয়ে যাওয়ার সময় তার ওপর চালানো নির্যাতনের কারণে তার মানসিক ও শারীরিক অবস্থা খুবই নাজুক হয়ে গেছে। এটি একটি ষড়যন্ত্রের অংশ বলে জানান তিনি।

ইত্তেফাক/এসআর