রোববার, ০৪ ডিসেম্বর ২০২২, ১৯ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মজুরি বৃদ্ধির দাবিতে মাধবপুরে চা শ্রমিকদের সড়ক অবরোধ  

আপডেট : ২১ আগস্ট ২০২২, ১৫:৩১

মজুরি বৃদ্ধির দাবিতে আন্দোলনরত চা শ্রমিকরা সড়ক অবরোধ করে রেখেছেন। রবিবার (২১ আগস্ট) সকাল থেকে ঢাকা-সিলেট মহাসড়কের মাধবপুরের জগদীশপুর মুক্তিযোদ্ধা চত্বর এলাকায় তারা সড়ক অবরোধ করেন।  এখনো অবরোধ চলছে। 

হবিগঞ্জ জেলার ২২টি চা বাগানের চা শ্রমিকরা সকাল ১১টা থেকে মহাসড়কে অবস্থান নেওয়ায় যানবাহন চলাচল বন্ধ রয়েছে। জগদীশপুর মুক্তিযোদ্ধা চত্বরের উভয় পাশে হাজার হাজার যানবাহন আটকা পড়ে। 

শ্রমিক নেতা ভ্যালি সভাপতি রবীন্দ্র গৌড় ও তেলিয়াপাড়া চা বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি খোকন পান তাতীসহ চা শ্রমিক নেতারা বলছেন, শনিবার (২০ আগস্ট) রাতে শ্রীমঙ্গলে অনুষ্ঠিত বৈঠকে আমাদের সঙ্গে প্রহসন করা হয়েছে। দাবি না মানা পর্যন্ত শ্রমিকরা আন্দোলন চালিয়ে যাবে, তারা রাজপথ ছাড়বে না। 

হবিগঞ্জ জেলার ২২টি চা বাগানের হাজার হাজার চা শ্রমিক পায়ে হেঁটে, ট্রাক ও ট্রাক্টর যোগে ঢাকা-সিলেট মহাসড়কের জগদীশপুর মুক্তিযোদ্ধা চত্বর এলাকায় জড়ো হয়ে মহাসড়ক অবরোধ করে রেখেছেন। শ্রমিক নেতারা বলছেন, চা শ্রমিকদের এত বড় আন্দোলন আর কোনো সময় হয়নি। ৩০০ টাকা মজুরি বৃদ্ধি না করা পর্যন্ত আমরা রাজপথ ছাড়বো না। আন্দোলন চালিয়ে যাবো। 

প্রসঙ্গত, বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের ডাকে গত ৮ আগস্ট থেকে ১১ আগস্ট পর্যন্ত ২ ঘণ্টা কর্মবিরতি ও ১২ আগস্ট থেকে পূর্ণ কর্মবিরতি পালন করে সভা-সমাবেশ মিছিল করে আসছেন চা শ্রমিকরা। গত বৃহস্পতিবার সুরমা ও তেলিয়াপাড়া চা বাগানের চা শ্রমিকরা ঢাকা-সিলেট মহাসড়ক ২টা থেকে ৩৯ মিনিট অবরোধ করার পর প্রশাসনের হস্তক্ষেপে অবরোধ প্রত্যাহার করেন।                             

 

ইত্তেফাক/মাহি