শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ইভিএম ভোট কারচুপির মেশিন: জিএম কাদের

আপডেট : ২৬ আগস্ট ২০২২, ০৯:০৩

জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, অধিকাংশ রাজনৈতিক দলের মতামত উপেক্ষা করে দেড়শ আসনে ইভিএমে ভোট নেওয়ার সিদ্ধান্তে নির্বাচন কমিশন নিজেকেই প্রশ্নবিদ্ধ করেছে। অধিকাংশ রাজনৈতিক দল ও সাধারণ মানুষ মনে করছে—ইভিএম হচ্ছে ভোট কারচুপির মেশিন। মনে হচ্ছে নির্বাচন কমিশন সরকারের এজেন্ডা বাস্তবায়ন করছে। সাধারণ মানুষের ধারণা, কোনো একটি রাজনৈতিক দলকে ক্ষমতাসীন করতেই কাজ করছে নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) তিনি তার বনানী কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর জাপার সম্মেলন প্রস্তুতি কমিটির এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

জি এম কাদের বলেন, এখনো দেশের নিরক্ষর ও স্বল্পশিক্ষিত মানুষ প্রার্থীর নাম পড়তে পারে না। সাধারণ মানুষ প্রতীক দেখে নির্বাচনে ভোট দেয়। অধিকাংশ রাজনৈতিক দল ও সাধারণ মানুষ নির্বাচনে ইভিএম চায় না। এমন বাস্তবতায় ইভিএমে ভোট নেওয়ার সিদ্ধান্ত দুরভিসন্ধিমূলক।

জাপার প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক শফিকুল ইসলাম সেন্টুর সভাপতিত্বে এবং মহানগর উত্তর জাপার সদস্যসচিব জাহাঙ্গীর আলম পাঠানের উপস্থাপনায় এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু, চেয়ারম্যানের উপদেষ্টা মাহবুবুর রহমান লিপটন, যুগ্ম-মহাসচিব সামছুল হক, সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, সাংগঠনিক সম্পাদক কাজী আবুল খায়ের প্রমুখ।

ইত্তেফাক/এমআর