শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘বঙ্গবন্ধু বেঁচে থাকলে আরও আগেই উন্নত দেশ হতো বাংলাদেশ’

আপডেট : ২৬ আগস্ট ২০২২, ১১:৩৯

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ আরও আগেই উন্নত দেশের কাতারে পৌঁছে যেত। মুক্তিযুদ্ধের  পরাজিত শক্তি; যারা বাংলাদেশের উন্নতি-অগ্রগতি চায় না, যারা বাংলাদেশকে পেছনের দিকে টেনে নিয়ে যেতে চায়, তারা দেশিয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের মাধ্যমে বঙ্গবন্ধুকে হত্যা করে বাংলাদেশের নাম মুছে দিতে চেয়েছিল। কিন্তু বঙ্গবন্ধুর নাম এদেশের  মানুষের হৃদয়ের গভীরে প্রোথিত। তাই বঙ্গবন্ধু সকল চক্রান্তের জাল ছিন্ন করে স্ব-মহিমায় আবির্ভূত।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ এসোসিয়েশন (বিপিএমসি) আয়োজিত জাতীয় শোকদিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, জাতির পিতার আজন্ম লালিত স্বপ্ন সোনার বাংলা বিনির্মাণে তাঁরই যোগ্য উত্তরসূরি জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সবার জন্য উন্নত স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাই স্বাস্থ্য সেবার সত্যিকার উন্নতি চাইলে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

সংগঠনের সভাপতি এমএ মুবিন খানের সভাপতিত্বে সভায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য উপদেষ্টা অধ্যাপক সৈয়দ মোদাচ্ছের আলী, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব ড. মুহম্মদ আনোয়ার হোসেন হাওলাদার, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম, বিএসএমএমইউ’র ভিসি অধ্যাপক ডা. শরফুদ্দিন আহমেদ, অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ, বিএমএ সভাপতি ডা. মোস্তাফা জালাল মহিউদ্দিন, বিপিএমসিএ সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন খান এমপি প্রমুখ বক্তব্য রাখেন।

ইত্তেফাক/মোস্তাফিজ