শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ছাড়পত্র পেলো ‘পায়ের তলায় মাটি নাই’

আপডেট : ৩০ আগস্ট ২০২২, ২১:১৬

নির্মাতা মোহাম্মদ রাব্বি মৃধা পরিচালিত সিনেমা ‘পায়ের তলায় মাটি নাই’। এরইমধ্যে বুসান (কোরিয়া), ভারতের ব্যাঙ্গালুরু, পুনেসহ শ্রীলঙ্কা, জাপান, নেপাল, অস্ট্রিয়া, লন্ডন, কানাডা, অস্ট্রেলিয়া মিলিয়ে বিশ্বের ১৪টি মর্যাদাপূর্ণ চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে। সেসব জায়গা থেকে বয়ে এনেছে সুনাম ও সম্মাননা। এবার বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে মুক্তির জন্য আনকাট ছাড়পত্র পেয়েছে সিনেমাটি।

সেন্সর বোর্ড সূত্রে জানা যায়, সোমবার সিনেমাটি দেখে কোনো রকম কর্তন ছাড়াই মুক্তির অনুমতি দেয়া হয়। শিগগির দেশের প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি দেওয়া হবে বলে জানিয়েছেন পরিচালিত।

সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী অভিনেত্রী দীপান্বিতা মার্টিন, মোস্তফা মনওয়ার, প্রিয়াম অর্চি প্রমুখ। প্রযোজনা করেছেন নন্দিত চলচ্চিত্র নির্মাতা আবু শাহেদ ইমন।

পরিচালাক রাব্বী মৃধা জানান, ‘সিনেমাটি ৯৫ মিনিটের। জলবায়ু পরিবর্তনের প্রভাবে একজন মানুষের জীবনে যে পরিবর্তন আসে, গ্রাম থেকে শহরে এসে নিজেকে দাঁড় করানোর সংগ্রামে লিপ্ত হয় সেটাই আমরা এখানে আমরা তুলে ধরেছি।’

উল্লেখ্য, বক্সঅফিস নিবেদিত এবং গল্প রাজ্য ফিল্মস-এর প্রযোজনায় নির্মিত বহুল আলোচিত ‘পায়ের তলায় মাটি নাই’-এর সহযোগিতায় আছে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড ও বাতায়ন প্রোডাকশন্স। নির্বাহী প্রযোজক মীর মোকাররম হোসেন এবং সহ-প্রযোজক হিসেবে আছেন ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর ও বাতায়ন প্রোডাকশন্স-এর তাহরিমা খান।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন