বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বন্ধ হলো হাইটেক পার্ক নির্মাণ কাজ

আপডেট : ৩১ আগস্ট ২০২২, ১৮:৪৮

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) ক্যাম্পাসে হাইটেক পার্ক নির্মাণের কাজ সাময়িক বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার (৩১ আগস্ট) সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের নিচে শিক্ষার্থীদের সঙ্গে মুক্ত আলোচনায় এ ঘোষণা দেন উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব।

এসময় উপাচার্য বলেন, তোমরা যেহেতু এখানে আইটি পার্ক চাচ্ছো না, আমি এই মেসেজটি কনভে করে মন্ত্রণালয়ে জানিয়ে দিবো। এরপর মন্ত্রণালয় সিদ্ধান্ত নিবে তারা এখানে করবে না-কি অন্য কোথাও হবে। এই সময় পর্যন্ত কাজ বন্ধ থাকবে। 

এদিকে উপাচার্যের এমন সিদ্ধান্ত মেনে নেয়নি সাধারণ শিক্ষার্থীরা। মুক্ত আলোচনা শেষে  শিক্ষার্থীরা বলেন, বিকেল ৫টার মধ্যে উপাচার্য যদি এই ঘোষণা না দেন যে, ৫৫ একরের মধ্যে হাইটেক পার্ক হবে না, তাহলে আগামীকাল থেকে সকল ক্লাস-পরীক্ষা বর্জন করে প্রশাসনিক ও একাডেমিক ভবনে তালা দিয়ে আন্দোলন করা হবে।

এর আগে বিশ্ববিদ্যালয়ের মাস্টার প্লান অনুযায়ী দ্বিতীয় একাডেমিক ভবনের জায়গায় হাইটেক পার্ক নির্মাণের কাজ শুরু হলে শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তারা সমালোচনা শুরু করেন। পরে মঙ্গলবার রাত থেকে অনশনে বসেন বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী এবং সকাল থেকে আন্দোলন শুরু করেন সাধারণ শিক্ষার্থীরা।

ইত্তেফাক/জেডএইচডি